ইয়াবা দিয়ে ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা : ময়মনসিংহে এসআইসহ পাঁচ পুলিশ প্রত্যাহার

67

অনিন্দ্যবাংলা : ময়মনসিংহের গৌরীপুর থানার রামগোপালপুর বাজারের ব্যবসায়ী খোকন মিয়াকে (৩০) ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে এক এসআইসহ পাঁচ পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।সোমবার রাতে তাদের প্রত্যাহারের আদেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন।

প্রত্যাহার হওয়া পাঁচ পুলিশ সদস্য হলেন- এসআই রুহুল আমিন, এএসআই আব্দুল আওয়াল, কামরুল ইসলাম, আনোয়ার হোসেন এবং কনস্টেবল আল আমিন।

স্থানীয় সূত্র জানায়, রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর থানার এসআই রুহুল আমিন এবং এএসআই আওয়ালের নেতৃত্বে একদল পুলিশ রামগোপালপুর বাজারে মাদকবিরোধী অভিযান চালায়। এসময় বাজারের ব্যবসায়ী খোকন মিয়ার দোকান থেকে ইয়াবা উদ্ধার করে বলে দাবি করে পুলিশ।

পরে দোকানে সিসি ক্যামেরার ফুটেজ দেখার চ্যালেঞ্জ করলে পুলিশ খোকনকে মারধর করতে থাকার একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। এতে স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে পাঁচ পুলিশ সদস্যকে আটকে রেখে তাদের বিচার দাবিতে রামগোপালপুর বাজারে রাতেই ময়মনসিংহ কিশোরগঞ্জ সড়ক অবরোধ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে দায়ী পুলিশ সদস্যদের তদন্তপূর্বক বিচারের আশ্বাস দিয়ে ছাড়িয়ে আনে।

ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে ঘটনার সূত্রপাত হয়। বিষয়টি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা খতিয়ে দেখছেন। খোকন মিয়ার দোকান থেকে সিসি ক্যামেরার ফুটেজ থানায় নিয়ে আসা হয় এবং ফুটেজ দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের প্রত্যাহার করা হয়েছে।