Logo

করোনা সংক্রমণ প্রতিরোধে মসিকের মাসব্যাপী সচেতনতা কার্যক্রম

অনিন্দ্য বাংলা
সোমবার, মে ৩১, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মসজিদ, মার্কেট ও শপিংমলভিত্তিক মাসব্যাপী সচেতনতা কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এ সময় তিনি মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণে ক্রেতা-বিক্রেতাদের অনুরোধ জানান এবং মাস্ক ও সাবান বিতরণ করেন।

সোমবার (৩১ মে) দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় নতুন বাজার এলাকার শপিংমলে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। এছাড়াও আঞ্জুমান ঈদগাহ জামে মসজিদ, স্টেশন জামে মসজিদ, কাচারি নূর জামে মসজিদ, গাঙ্গিনাপাড় জামে মসজিদ, গাঙ্গিনাপাড় মার্কেট ,হকার্স মার্কেট ও বাসাবাড়ি মার্কেটি ১৪ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে নিয়মিত করোনা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে আমরা শুরু থেকেই নানা কার্যক্রম হাতে নিয়েছি। তবে করোনাকে কার্যকরভাবে প্রতিরোধে সঠিকভাবে নিয়মিত মাস্ক পরিধানের কোন বিকল্প নেই। তাই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধির বিষয়ে আমাদের আরো সচেতন হতে হবে।

মেয়র করোনা সংক্রমণ প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাথে কাজ করার জন্য সেভ দ্যা চিলড্রেনকে ধন্যবাদ জানান এবং স্বাস্থ্য সুরক্ষায় ভবিষ্যতে আরো কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

মেয়র নিয়মিত সকলের মাস্ক পরিধান নিশ্চিতের জন্য সকল ওয়ার্ড কাউন্সিলরগণকে যার যার ওয়ার্ডে আরো কার্যকর ভূমিকা রাখার জন্য অনুরোধ জানান।

উদ্বোধনকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোঃ তাজুল ইসলাম, রোকশানা শিরিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডা. রেদাউর রহমান খান, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুর হক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সেভ দ্যা চিলড্রেনের এর ম্যানেজার সিটি কর্পোরেশন- কোর্ডিনেশন সাপোর্ট ডা. শামসুন নাহার, সিনিয়র অফিসার ডকুমেন্টেশন মোঃ আতিকুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।