গণভবন থেকে ফিরে ময়মনসিংহের তিন আওয়ামীলীগ নেতার মন্তব্য ভাইরাল !

353

অনিন্দ্যবাংলা ডেক্স :  ফেসবুকে পোস্ট করা ময়মনসিংহের আওয়ামী লীগ নেতাদের ছবি ও মন্তব্য ভাইরাল হয়েছে বলে সংবাদ পরিবেশন করেছে দেশের শীর্ষস্থানীয় অনেক অনলাইন পত্রিকা।

দলীয় নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে ময়মনসিংহের আওয়ামী লীগ নেতাদের ভাইরাল হওয়া ছবির সাথে আলোচিত হচ্ছে উপস্থিত তিন নেতার ফেসবুকের পোস্ট।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ তাঁর ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন ‘গণভবনে মমতাময়ী জননেত্রীর ছায়াতলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ পরিবার’

ময়মনসিংহ সিটি করপোরেশন আওয়ামী লীগ আ.লীগ সমর্থিত প্রার্থী ইকরামুল হক টিটু বৃহস্পতিবার রাত ৮টা ৫২ মিনিটে নিজের ফেসবুক ওয়ালে ছবি পোস্ট করে লিখেছেন, ‘গণতন্ত্রের মানস কন্যা জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী বর্তমান সরকারের সফল মাননীয় প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এমপি মহোদয়ের সাথে ময়মনসিংহ জেলা এবং মহানগর আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাতকালে।’

‘ভালবাসার শেষ ঠিকানা জননেত্রী শেখ হাসিনা’ লিখে ফেসবুকে ছবি সংবলিত পোস্ট করেছেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সভাপতি এহ্তেশামূল আলম।

ছবি : ফ্রেমে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ রয়েছেন। 

উল্লেখ্য যে, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে ইকরামুল হক টিটুকে চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গতকাল দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের বর্তমান প্রশাসক ও বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র। এছাড়া তিনি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি।

গত ২৫ মার্চ নির্বাচন কমিশন ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে। এটাই এ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ মে এ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৮ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হবে ১০ এপ্রিল আর তা প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল। এ নির্বাচনে নতুন সিটি করপোরেশনের ১৩০টি কেন্দ্রের সবকটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।

তফসিল ঘোষণার পর ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ মেয়র পদে ছয়জন সম্ভাব্য প্রার্থীর নাম কেন্দ্রীয় কমিটির কাছে পাঠায়। গতকাল দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় এর মধ্য থেকে প্রার্থী হিসেবে ইকরামুল হক টিটুর নাম চূড়ান্ত করা হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালে ময়মনসিংহ বিভাগ গঠন করার পর ময়মনসিংহ পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়। ওই সময় থেকে ময়মনসিংহ সিটি করপোরেশনের সীমানা নির্ধারণের কাজও শুরু হয়। পরে ২০১৮ সালের ২ এপ্রিল ময়মনসিংহ সিটি করপোরেশন গঠনের ঘোষণা দেয়া হয়। ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশ ও ১৫ অক্টোবর ইকরামুল হক টিটুকে প্রশাসক নিয়োগ দেয়া হয়।