টাকা খেকো অধ্যক্ষ ! শ্রেণিকক্ষে তালা !!

29
অনিন্দ্যবাংলা :

খাগড়াছড়ির পানছড়ি সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষকরা। তাদের অভিযোগ, অধ্যক্ষ কলেজের লাখ লাখ টাকা তছরুপ করেছেন। এর জের ধরে শিক্ষকরা ক্লাস ও পরীক্ষা নেওয়া বন্ধ করে দিয়েছেন।

আজ রোববার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে কলেজের শিক্ষক ও কর্মচারীরা সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন। তবে এ ব্যাপারে অধ্যক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে শিক্ষকরা দাবি করেন, কলেজটি সরকারি হওয়া সত্ত্বেও অধ্যক্ষ সমীর দত্ত চাকমা কলেজটিকে তাঁর ব্যক্তিগত ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত করে রেখেছেন। তিনি এখনও বেসরকারি নিয়মে শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন, বিভিন্ন পরীক্ষার ফি বাবদ লাখ লাখ টাকা আদায় করছেন। কিন্তু শিক্ষার্থীদের কোনো ধরনের রশিদ দিচ্ছেন না। ফরমফিলাপ বাবদই ৭০ লাখ টাকা আদায় করা হলেও তা সরকারি কোষাগারে জমা না দিয়ে অধ্যক্ষ নিজেই তা আতœসাৎ করেছেন।

বিক্ষুব্ধ শিক্ষকরা এসব অনিয়মের প্রতিবাদে গতকাল শনিবার থেকে কলেজের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন। ফলে ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।

অধ্যক্ষ সমীর দত্ত চাকমার দুর্নীতি ও অনিয়মের তদন্ত এবং অবিলম্বে তাদের কলেজ অংশের বেতনভাতা দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষক ও কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন কলেজশিক্ষক সত্যজিৎ চৌধুরী, শিবু নারায়ণ পাল, নজরুল ইসলাম, শ্যামলী চাকমা, রত্ন কুসুম চাকমা, পাইম্রা সং মারমা প্রমুখ।