Wednesday, July 17, 2019

ধর্ষণ ও যৌন হয়রানীর খবর !

40

সাভার : ঢাকার সাভার উপজেলার গেন্ডা এলাকায় জনৈক স্বপন মিয়ার বাড়িতে গতকাল সোমবার দুপুরে ধর্ষণ করা হয় এক স্কুলছাত্রীকে (১৫)। স্থানীয়রা অভিযুক্ত নিরাপত্তাকর্মী আলম মিয়াকে আটক করে গণপিটুনির পর পুলিশে দেয়। পুলিশ সূত্র জানায়, ৯ দিন আগে ঝিনাইদহের মহেশপুর উপজেলার ওই ছাত্রী সাভারের গেনডারিয়ায় তার ভাইয়ের বাসায় বেড়াতে আসে। গতকাল বাসায় একা পেয়ে তাকে মুখ বেঁধে ধর্ষণ করেন আলম মিয়া। সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। আটক আলম মিয়ার বাড়ি গাইবান্ধার আধাকৃষ্ণপুর গ্রামে। তিনি সাভারের টিয়াবাড়ি এলাকায় আইয়ুব মিয়ার বাড়িতে ভাড়া থাকেন। এ ঘটনায় সাভার মডেল থানায় ধর্ষণ মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রংপুর : র‌্যাব-১৩ সদর দপ্তরে গতকাল আয়োজিত প্রেসব্রিফিংয়ে অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের প্রথম শ্রেণির ছাত্রী এক এতিম শিশুকে গত ৫ মে সন্ধ্যায় প্রতিবেশী আইয়ুব খানের বখাটে ছেলে শাকিল মিয়া ধর্ষণ করে। এ ঘটনায় শিশুর দাদি ৬ মে সদর থানায় মামলা দায়ের করেন। গত রবিবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা থেকে আসামি শাকিলকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া গত ৮ মে দিনাজপুরের বিরল উপজেলার রানীপুকুর এলাকার একটি নির্জন ভুট্টাক্ষেতে নিয়ে প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে একই এলাকার নওশাদের ছেলে আরিফুল ইসলাম। এ ঘটনায় শিশুর মা থানায় মামলা দায়ের করেন। গত রবিবার রাতে বিরল উপজেলা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

গৌরনদী : বরিশালের গৌরনদীতে মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে দুই বখাটেকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল বেলা পৌনে ১১টার দিকে উপজেলার নাঠৈ গ্রামের আমিনুল ইসলাম হাওলাদারের বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধার এবং বখাটে রাসেল হাওলাদার ও তার সহযোগী জুলহাস সরদারকে আটক করা হয়। ছাত্রীর বাবা গতকল ৬ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। আটককৃতদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ ছাড়া ছাত্রীকে বরিশাল ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়। আজ মঙ্গলবার সকালে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন হবে।

গোবিন্দগঞ্জ : গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে এক এসএসসি পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পথে অপহরণের পর গাজীপুরে আটকে রেখে ধর্ষণের অভিযোগে পুলিশ গত রবিবার এক যুবককে গ্রেপ্তার করে। তার নাম সিরাজুল ইসলাম। সে পলাশবাড়ী উপজেলার আমলাগাছি গ্রামের ভোলা মিয়ার ছেলে। গত ২০ ফেব্রুয়ারি ওই তরুণীকে অপহরণ করে সিরাজুল ও তার সহযোগীরা।

বরিশাল : কোচিং সেন্টারে স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বরিশাল নগরীর হালিমা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষককে আটক করে পুলিশ। তার নাম এনামুল হক নাসিম। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে শ্রেণিকক্ষে পাঠদানকালে তাকে আটক করা হয়। তিনি ওই স্কুলের গণিতের শিক্ষক। এদিকে এনামুল হক নাসিমকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি অভিযোগ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে।

এদিকে উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের খাটিয়ালপাড়া নুরানী মাদ্রাসার প্রথম জামাতের এক শিশু শিক্ষার্থীকে (৭) যৌন হয়রানির অভিযোগে শিক্ষক জাহাঙ্গীর আলম মুসাকে গতকাল সকালে গ্রেপ্তার করে পুলিশ। পরে শিক্ষার্থীর বাবা উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন। দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় ওই শিক্ষককে।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE