ময়মনসিংহে বাজার মনিটরিং: জনমনে স্বস্তি !

65

অনিন্দ্যবাংলা : ১৪ মে, ২০১৯ মঙ্গলবার : ভেজাল খাবারে দেশ সয়লাব। এসব ভেজাল খাবার খেয়ে দেশের মানুষ ভুগছে নানান রোগে, কারো হচ্ছে মৃত্যু।

ভেজাল প্রতিরোধে বাংলাদেশ সরকার সোচ্চার। ভেজালকে জিরো টলারেন্সে আনতে হবে। এরই ধারাবাহিক কর্ম প্রয়াসে ময়মনসিংহে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য নিয়ন্ত্রন এবং ভেজাল ও দূষণমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর সমন্বয়ে গঠিত যৌথ মনিটরিং টিম বরাবরের মত আজো শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করে।  পরিদর্শনকালে নতুন বাজার এবং মেছুয়া বাজারে উল্লেখযোগ্য পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও খাবার অযোগ্য খেজুর এবং পেয়ারা জব্দ করে জনসম্মুখে ধ্বংস করেন।

উল্লেখ্য যে,  কিছু অসাধু ব্যবসায়ী বেশকিছুদিন যাবৎ তরমুজ কেজি হিসেবে বিক্রি করে ক্রেতা-ভোক্তা সাধারণের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় করে আসছিলো। সাধারণ ক্রেতা ভোক্তাগণের অভিযোগের ভিত্তিতে বাজারের তরমুজ বিক্রেতাগণকে এ ব্যাপারে সতর্ক করা হয় এবং ক্রয় রশিদ অনুযায়ী সহনীয় মূল্যে পিস হিসেবে তরমুজ বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়।

মনিটরিং টীমের পরিদর্শনকালে মসিক এর স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, জেলা স্বাস্থ্য বিভাগের জেলা স্যানিটারী ইন্সপেক্টর জনাব এ কে এম শামছুল আলম, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জনাব মো: মাহবুব হোসেন, মসিক এর স্যানিটারী ইন্সপেক্টর জনাব দীপক মজুমদার ও জনাব মো: জাবেদ ইকবাল উপস্থিত ছিলেন । নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য নিয়ন্ত্রন এবং ভেজাল ও দূষণমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষে জনস্বার্থে এ পরিদর্শন অব্যহত থাকবে….