ময়মনসিংহে ভেজাল বিরোধী মনিটরিং অভিযান অব্যহত

41

অনিন্দ্যবাংলা : পবিত্র রমযান মাস উপল‌ক্ষে ময়মনসিংহ সি‌টি কর্পোরেশনের উ‌দ্যোগে ভেজাল ও মেয়াদ উর্ত্তীর্ণ খাদ্য অ‌ন্বেষন, খাদ্যপণ্যের মূল্য প্রদর্শন এবং সাধারণ ভোক্তা‌দের অ‌ধিকার সংরক্ষ‌ণের জন্য ম‌নিট‌রিং টিম তৈরী করা হয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

রমযান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক রাখা, ভেজাল ও দূষণমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষে বাজার মনিটরিং কার্যক্রম চালু করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সিটি মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশে প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বাজার মনিটরিং করার জন্য ২ টিম মাঠে কাজ করে যাচ্ছেন। রমযানের সারামাসব্যাপী এই ভেজালবিরোধী মনিটরিং কমর্সূচী চলবে।

টিম দুটি সিটির বিভিন্ন বাজার এলাকা ও দোকানপাট মনিটরিং করছে। মনিটরিং এর আওতায় শহ‌রের কাঁ‌চিঝু‌লি বাজার, কাশর বউ বাজার, সান‌কিপাড়া বাজার, চরপাড়া বাজার, শম্ভূগঞ্জ বাজার এলাকা, বাকৃ‌বি বাজার ও কেওয়াটখালী বাজার এলাকায় বি‌ভিন্ন খাদ্য প‌ণ্যের দোকান, ফ‌লের দোকান ও মাং‌সের দোকা‌নে মূল্য নির্ধারণ ম‌নিট‌রিং করা হয় এবং ভেজাল ও মেয়াদ উ‌ত্তীর্ণ খাদ্য ধংস করা হয়। দোকা‌নে প‌ণ্যের নির্ধা‌রিত মূল্য তা‌লিকা জনসম‌ক্ষে প্রদর্শন এবং মাং‌সের নির্ধা‌রিত মূল্য প্রদর্শন ক‌রে ক্রেতা সাধার‌ণের নিকট বি‌ক্রি করার জন্য বি‌ক্রেতা‌দের সতর্ক করা হ‌লো।

এ সময় উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনের সেনিটারী ইন্সপেক্টর দীপক মজুমদার, ময়মনসিংহ স্বাস্থ্য অধিদপ্তরের সেনিটারী ইন্সপেক্টর শাহ আলম ও ইন্সপেক্টর শরীফ প্রমুখ।