ময়মনসিংহ আন্তঃজেলা পুলিশ সুপার হামদ,নাত,ক্বিরাত ও আযান প্রতিযোগিতা

61
অনিন্দ্যবাংলা: ‘আসুন ধর্মের মর্মার্থ আর মূল্যবোধে-আত্মশুদ্ধি, সংযম, সহনশীলতা ও সদাচরণে স্বপ্রতিজ্ঞ হই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অন্ত:জেলা পুলিশ সুপার ক্বিরাত, হামদ-না’ত ও আযান প্রতিযোগিতার আয়োজন করেছে ময়মনসিংহ জেলা পুলিশ।

এই প্রতিযোগিতায় ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি মো: মাহমুদুল ইসলাম (পিপিএম) এর সার্বিক ব্যবস্থাপনায়, ৯ রমজান ১৫মে থেকে শুরু হয়ে ১৭মে’র মধ্যে কোতোয়ালী মডেল থানা কমপ্লেক্স প্রাঙ্গণে প্রতিযোগিতায় বাছাই পর্ব সম্পন্ন হবে।

প্রতিযোগিতায়- হামদ/না’ত, ক্বিরাত,আযানে-

‘ক’ – গ্রুপে- প্রথম হইতে ষষ্ঠ, ‘খ’ – গ্রুপে সপ্তম হইতে দশম, ‘গ’ – গ্রুপে একাদশ/আলিম হহতে অনুর্ধ।

রচনা প্রতিযোগিতার বিষয়- ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ।

‘ক’ – গ্রুপে- ষষ্ঠ হইতে অষ্টম, ‘খ’ – গ্রুপে নবম হইতে দ্বাদশ, ‘গ’ – গ্রুপে স্লাতক ও স্লাতকোত্তর।

স্বহস্তে লিখিত রচনা জমা দেয়ার শেষ তারিখ, ১৫ই রমযান। হিফ্জখানা ও কওমী মাদ্রাসার সমপর্যায়ের শিক্ষার্থীরা ওঅংশগ্রহন করতে পারবেন। স্ব-স্ব উপজেলার প্রতিযোগিরা উপজেলার সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ গ্রহন করতে পারবে।

প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিযোগিদের নিয়ে জেলা পর্যায়ে ১৩-১৫ রমজানের মধ্যে পুলিশ লাইন্স ময়মনসিংহে চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতি বছরের মতো এবারও ময়মনসিংহে অন্তঃজেলা পুলিশ সুপার ক্বিরাত, হামদ-না’ত ও আযান প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই প্রতিযোগিতার মাধ্যমে শুদ্ধভাবে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ/নাত চর্চা ও আযান বিষয়ে আমাদের আগামী প্রজন্ম বিশেষ জ্ঞান অর্জন করবে। তাতে করে তারা মাদক, ইভটিজিং, জঙ্গিবাদসহ বিভিন্ন অপকর্ম থেকে দূরে থাকবে।