ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

77

অনিন্দ্যবাংলা : বরাবরের মত এবারেও ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন পবিত্র রমযান মাস উপলক্ষ্যে সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে নিবন্ধিত সদস্যসহ শহরের গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। ময়মনসিংহ শহরের অনুভব কমিউনিটি সেন্টারে এই আয়োজনটি সম্পন্ন হয়।

অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালামের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা হয়, আলোচনায় বক্তব্য রাখেন, এড. আনিসুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এম.পি, মনিরা সুলতানা এম.পি, এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) হাসানাত লোকমান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম প্রমুখ।

অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান খান বলেন, এই শহর আমাদের, এখানে নাগরিক সুবিধার বিষয়টিকে সবার আগে স্থান দিতে হবে। আমরা জানতে পারছি সরকারী অনেক উন্নয়ন প্রকল্প ভেস্তে যাচ্ছে। এসব প্রকল্প কেন ভেস্তে যাচ্ছে, কোথায় সমস্যা এগুলো নিরুপন করতে হবে।

মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এম.পি তাঁর বক্তৃতায় শহরের বেহাল অবস্থা ও নাগরিকদের অসুবিধার কথা তুলে ধরে বলেন, বর্তমান ময়মনসিংহে অনেক সমস্যা বিদ্যমান, এসব সমস্যা নিরোসনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা করতে হবে।

মনিরা সুলতানা এম.পি বলেন, আমি ময়মনসিংহবাসীর সাথে কাজ করতে চাই, আমার যতটুকুন সাধ্য আছে সবটুকু প্রয়োগ করে ময়মনসিংহ শহরকে একটি নান্দনিক শহর হিসেবে গড়ে তোলার জন্য আমি সকলের পাশে আছি।

এড. মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, এই শহরকে বসবাসযোগ্য একটি আধুনিক শহর হিসেবে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্ভাব্য সব ধরণের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় এই  বিভাগ, এই শহর একটি সমৃদ্ব জনপদে পরিণত হবে।

সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম বলেন, আমরা সবসময় সাধারণ জনগণের অধিকার আদায়ে পাশে থেকেছি, থাকবো। ময়মনসিংহে বিভাগীয় শহর ভেস্তে গেছে, বিমানবন্দর ভেস্তে যাচ্ছে, শিশু হাসপাতালের খোঁজ নেই, ব্রহ্মপুত্র নদ খনন পিছিয়ে যাচ্ছে, আমাদের আর বসে থাকার সময় নেই। ব্রহ্মপুত্র নদ খনন ও অবৈধ দখলদারদের উচ্ছেদের জন্য আগামীকাল ব্রহ্মপুত্রের পাড়ে হোটেল হিমু আড্ডার সামনে মানববন্ধন অনুষ্ঠানে সকলকে আমন্ত্রণ জানিয়ে বলেন, আসুন আমরা সবাই আমাদের অধিকার আদায়ে সচেষ্ট হই।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার হাসনাত লোকমান বলেন, নাগরিক আর প্রশাসন এই দুয়ে মিলেই উন্নয়ন। আমরা উন্নয়নে বিশ্বাসী। নাগরিকদের সকল সমস্যা দূরীকরণে আমরা নিরলসভাবে কাজে করে যাবো, আমরা নাগরিকদের সাথে আছি, থাকবো।

কাজী আজাদ জাহান শামীম ও শিব্বির আহামম্দ লিটন তাদের গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, জেলা নাগরিক আন্দোলন সব সময় নাগরিকদের পাশে থেকেছে, থাকবে। নাগরিক সমস্যা সমাধানে সবসময় তারা সোচ্চার থাকবেন।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ইফতার মাহফিলের সুন্দর আনন্দঘন পরিবেশ সবার মিলন মেলায় পরিণত হয়। অনুষ্ঠানে অনেকেই পরস্পর রমযানের কুশল বিনিময় করেন। নাগরিকদের সুন্দর আগামীর জন্য তারা পরম করুণাময়ের কাছে দোয়া করেন।