ময়মনসিংহ সিটি কর্পোরেশনে স্থবিরতা !

13

অনিন্দ্যবাংলা : গত ৫মে অনুষ্ঠিত হলো বহুল প্রত্যাশিত ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচন ফলাফলের গেজেটও প্রকাশিত হয়েছে যথারীতি। নির্বাচন ও নির্বাচনোত্তর সময়ে সিটি কর্পোরেশনে চলমান ও বিভিন্ন দাপ্তরিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে।

মেয়র ও কাউন্সিলরবৃন্দ না থাকায় তাদের অবর্তমানে সকল কাজ করতে হচ্ছে সিটি কর্পোরেশন নির্ধারিত কতৃপক্ষকে। সিটি কর্পোরেশনের কাজের বিশাল দায়িত্ব দুজন কর্মকর্তা সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন। প্রতিদিন হাজার হাজার মানুষের দাপ্তরিক বিভিন্ন চাহিদাপূরণে সক্ষমতা হারাচ্ছেন।

নগরবাসীর প্রত্যাশা, আশু সকল সমস্যা সমাধানে সিটি কর্পোরেশন মেয়র-কাউন্সিলরগণ ও কর্মকর্তারা বসে আলোকিত রোল মডেল একটি সুন্দর মহানগর উপহার দিয়ে জনমানুষের দু:খ-দূর্দশা লাঘবে সচেষ্ট হবেন।

ব্রহ্মপুত্রের ওপাড় থেকে আসা ষাটোর্ধ্ব আমেনা বেওয়া ঘুরছিলেন সিটি কর্পোরেশন মেয়র সাক্ষাতে। তাঁর সাথে কথা হলে তিনি বলেন, রোজা রাইখ্যা সহাল থাইক্যা বইয়া রইছি, মেয়রের লাইগ্যা, উনি কহন আইবো, কেউ কইতে হারে না। বাজান গো, জমিডা লইয়া যে কি বিপদে আছি , তা কওনের নাই, একমাত্র মেয়রসাবই এইডার সমাধান করবার পারবো।

এই বিষয়ে সিটিকর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসেন, জানান….. আমরা প্রতিদিন কাজ করে যাচ্ছি। মেয়র-কাউন্সির না থাকায় আমাদের বাড়তি বেগ পেতে হচ্ছে এটা সত্যি, তারপরও আমরা মানুষের সেবায় যথাসাধ্য কাজ করে যাচ্ছি। এই সকাল নটায় এসে অফিসে বসেছি, উঠবার জো নেই। আমার এখানে এসে নগরবাসীর কেউ সমাধান না নিয়ে ফিরে গেছেন এমন নজির নেই।