শুধু মাদকসেবনকারী ও ব্যবসায়ী নন, তাঁদের পক্ষে তদবিরকারীদেরও গ্রেপ্তার করা হবে: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

17
অনিন্দ্যবাংলা : শুধু মাদকসেবনকারী বা ব্যবসায়ী নন, তাঁদের পক্ষে যাঁরা পুলিশ বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তদবির করতে আসবেন, তাঁদেরও গ্রেপ্তার করা হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান। বুধবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া দেওয়ানবাগী বালিকা উচ্চবিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান বলেন, মাদক আজ ভয়াবহ রূপ নিয়েছে। মাদকসেবনকারী বা ব্যবসায়ী শুধু নিজেকে নয়, পরিবার, সমাজ ও গোটা দেশকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এই জেলায় কোনো ধরনের মাদক থাকবে না। জেলাকে মাদকমুক্ত করতে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘শিক্ষার প্রধান উদ্দেশ্য হলো অন্তরের আলো প্রজ্বলিত করা, মনুষ্যত্ব তৈরি ও একজন ভালো মানুষ হওয়া। আমাদের ভালো মানুষ হওয়া এখন বেশি জরুরি। আমাদের এই দেশ অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে। এ দেশে প্রত্যেকটি মানুষেরই সমান অধিকার রয়েছে। জননেত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সৎ, নিষ্ঠাবান ও ভালো মানুষ হওয়া বেশি জরুরি।’

শিক্ষার্থীদের বই পড়ার প্রতি আগ্রহ বাড়াতে এবং মানবিক ও ইতিবাচক মননশীলতা সৃষ্টির আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী আশরাফ আলী বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের আরও অনেক কিছুই শিখতে হবে। যাতে ভবিষ্যতে ভালো মানুষ ও দায়িত্ববান নাগরিক হওয়া যায়।

অভিভাবকদের কাছে সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার তাগিদ দিয়ে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, জুয়া ও মাদকমুক্ত জেলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী। পরে তিনি ওই বিদ্যালয়ে দ্রুত একটি বহুতল ভবন নির্মাণ করার আশ্বাস দেন। সবশেষে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সঞ্চালনা করেন সহকারী শিক্ষক সোমা বেগম। বক্তৃতা করেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবা রহমান খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আল মামুন, দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক প্রমুখ।