সন্দীপনের দুইদিনব্যাপী বর্ষবরণ ও সাংস্কৃতিক উৎসব

51

অনিন্দ্যবাংলা : সন্দীপন সাংস্কৃতিক সংস্থা ময়মনসিংহ আয়োজিত দুইদিনব্যাপী ‘বর্ষবরণ-১৪২৬ ও সাংস্কৃতিক উৎসব ২০১৯’  এর সমাপনী দিবস ছিলো ২৭ এপ্রিল শুক্রবার। ময়মনসিংহ শিল্পকলা একাডেমীতে আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন শহরের নানান মানুষ।

ময়মনসিংহ নগরীর প্রাচীনতম সাংস্কৃতিক সংগঠক ‘সন্দীপন সাংস্কৃতিক সংস্থা’র বর্ষবরণ-১৪২৬ ও সাংস্কৃতিক উৎসব-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা প্রয়াত মোতাহার হোসেন বাচ্চু স্মৃতি সাংস্কৃতিক প্রতিযোগিতা-৮ এর বিজয়ীদের অংশগ্রহনে মঞ্চ পরিবেশনা, আলোচনা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  সম্প্রতি সমাপ্ত চ্যানেল আই গানের রাজা‘র ২য় রানার আপ ময়মনসিংহের গর্ব সিঁথি সরকারকে সন্দীপন সাংস্কৃতিক সংস্থা‘র পক্ষ থেকে উৎসব শুভেচ্ছা স্মারক প্রদান এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সন্দীপন সাংস্কৃতিক সংস্থা’র দু’দিনব্যাপী (২৫ ও ২৬ এপ্রিল ২০১৯ খ্রিঃ) বর্ষবরণ-১৪২৬ ও সাংস্কৃতিক উৎসব-২০১৯ এর ২য়(সমাপনী)দিনে গুনীজন সংবর্ধনা’য় ৭১ এর রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, মানুষ গড়ার কারিগর ও সংগঠক আমির আহম্মদ চৌধুরী রতন’কে সংগঠনের পক্ষ হতে গুনীজন হিসেবে মনোনীত করা হয়।

গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর পরিচালক জনাব মোঃ নূরুল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক, ময়মনসিংহ জনাব ড. সুভাস চন্দ্র বিশ্বাস।বিশেষ অতিথি- প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, ময়মনসিংহ জনাব বনানী বিশ্বাস ও ময়মনসিংহ কর অঞ্চলের শ্রেষ্ট করদাতা, ব্যবসায়ী ও পৃষ্টপোষক জনাব মাহবুবুল আলম প্রমুখ।

গুনীজন সংবর্ধনা শেষে সংগঠনের অঙ্গ-সংগঠক (নৃত্য) এর কর্ণধার এর মাঝে সম্মাননা ক্রেজ তুলে দেয়া হয় এবং সংগঠনের শিল্পী ও কলা কৌশলীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ছবি : কিশোর ত্রিপুরা