সৌদি বিমানঘাঁটিতে হামলা !

27

মক্কা ও জেদ্দা শহরে ক্ষেপণাস্ত্র হামলার একদিন পর ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসার-আল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী নতুন করে সৌদি আরবে ড্রোন হামলা চালিয়েছে। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নাজরান প্রদেশের একটি বিমানঘাঁটির হ্যাঙ্গারে এ হামলা চালানো হয়েছে। এসব হ্যাঙ্গারে সৌদি সামরিক বাহিনীর যুদ্ধবিমান রাখা হয়।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে সংবাদমাধ্যম পার্সটুডে জানিয়েছে, আজ (বুধবার) সকালে এ হামলা চালানো হয়েছে। তবে হামলায় কী ধরনের ক্ষয়ক্ষতি সে সম্পর্কে কিছু বলে নি চ্যানেলটি।

ইয়েমেনের টেলিভিশন চ্যানেল আল-মাসিরা বলছে, বুধবার সকালে সৌদি আরবের নাজরানের বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে হামলায় কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সে ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি।

এর একদিন আগে ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরবের ওই বিমানবন্দরের একটি অস্ত্র গুদামে ড্রোন হামলা চালায়। হামলায় সেখানে আগুন ধরে যায়। হামলায় কাসেফ-২-কে কম্ব্যাট ড্রোন ব্যবহার করা হয় বলে বলে জানায় হুথি।

ইয়েমেনের এই বিদ্রোহী গোষ্ঠীর এক মুখপাত্র সৌদি আরবের ৩০০ টার্গেটে ড্রোন হামলা চালানোর হুমকি দিয়েছেন।

চলতি মাসের মাঝের দিকে ইয়েমেনের হুথি সমর্থিত বাহিনী সৌদি আরবের তেল পাইপলাইনে হামলা চালায়। এতে আরামকো তেল স্থাপনার একটি স্টেশন থেকে তেল সরবরাহ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।