১০% র্কতন করা আদেশ বাতিলের দাবীতে শিক্ষকদের মানববন্ধন, বিক্ষোভ মিছিল স্মারকলিপি

46

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এমপওিভূক্ত শিক্ষক-র্কমচারীদের বেতন থেকে অবসর সুবিধা র্বোড ও কল্যাণ ট্রাস্টের জন্য অতিরিক্ত ৪%সহ মোট ১০% র্কতন করা আদেশ বাতিলের দাবীতে কেন্দ্রীয় র্কমসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ জেলার বেসরকারী মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা ক্লাস বন্ধ রেখে মানববন্ধন, বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলপি প্রদান করেছে। ময়মনসিংহ শহরের স্থানীয় ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে মঙ্গলবার দুপুরে বাংলাদশে শিক্ষক সমিতি, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব মো. আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন মো. আনোয়ারুল কবীর।

ছবি : মো: আনোয়ার হোসেন

সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলা শাখার সভাপতি জাফর আহাম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক  আতা মো. আব্দুল্লাহ আল-আমীন, ত্রিশাল উপজেলা শাখার সভাপতি  মো. শহীদুল্লাহ মন্ডল ও সাধারণ সম্পাদক অবিনাশ দাম, গৌরীপুর উপজেলা শাখার সভাপতি এনামুল হক সরকার ও সদস্য সচিব মো. আজিজুল হক, ফুলবাড়ীয়া উপজেলা শাখার সভাপতি এ.কে.এম. সায়ফুল ইসলাম কাজল, শিক্ষক নেতা এম. এ. মোত্তালিব, আনোয়ারা সুলতানা , জেলা কমটিরি সদস্য মো. সিরাজুল হক, মো. আব্দুল বারী, মোহাম্মদ আলী ভুট্টো, মীর মো. মোস্তফা হোসনে, ফুলপুর উপজেলা শাখার সভাপতি মো. আজহারুল ইসলাম ও সদস্য সচিব মো. শাহীনুর আলম, তারাকান্দা উপজলো শাখার সভাপতি হোসেন আলী চৌধুরী ও সদস্য সচিব শহীদুজ্জামান, ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি  মো. শরাফ উদ্দিন, আরও বক্তব্য রাখনে শিক্ষক নেতা মো. হারুন অর রশীদ (ত্রিশাল), মো. ফখর উদ্দনি, মো. হারুন অর- রশীদ (নান্দাইল), মো. আবুল কাশেম।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শহরের গুত্বর্পূণ রাস্ত প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের র্কাযালয়ে গিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন জেলা প্রশাসকের পক্ষে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে শিক্ষকদের স্মারকলিপি গ্রহণ করেন।