Logo
  • বরেণ্য নারীদের সম্মাননা দিলো বাফওয়া

    আন্তর্জাতিক নারী দিবসে বরেণ্য নারীদের সম্মাননা দিয়েছে নারী সংগঠন বাংলাদেশ বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া)।

    শুক্রবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্যকে ফুটিয়ে তুলতে বাফওয়া ও আদার্স উইমেন অ্যান্ড চিলড্রেন ক্লাবের সভানেত্রী তাহমিদা হান্নানের দিকনির্দেশনায় অত্যন্ত অনাড়ম্বর পরিবেশে দিবসটি পালন করা হয়। এর অংশ হিসেবে বরেণ্য নারীদের সম্মাননা দেওয়া হয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।

    অনুষ্ঠানের শুরুতেই তাহমিদা হান্নান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন, যিনি নারী সম-অধিকারের বিষয়টিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি, যিনি নারীর অধিকার প্রতিষ্ঠায়, কর্মসংস্থানে, ক্ষমতায়নে ও উন্নয়নে অতুলনীয় ভূমিকা রেখেছেন।

    অনুষ্ঠানের প্রথম পর্বে বাফওয়ার কর্মকাণ্ডের ওপর নির্মিত একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

    দ্বিতীয় পর্বে সাতজন বরেণ্য নারীদের ব্যক্তিগত সফলতার স্মৃতিচারণ করা হয় এবং সম্মাননা প্রদান করা হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি নাহিদ ইজাহার খান বরেণ্য নারীদের বাফওয়া ক্রেস্ট ও উপহার প্রদান করেন।

    এসময় তাহমিদা হান্নান বলেন, উপস্থিত বরেণ্য নারীরা জয় আর শক্তির অদম্য ইচ্ছাশক্তি নিয়ে সফলতার চূড়ায় উঠে সময়কে দিয়েছে নতুন মাত্রা। তাদের চিন্তা-চেতনা, কর্ম, সৃষ্টি, প্রাপ্তির পূর্ণতা দিয়ে সমাজ, সংস্কৃতি আর অর্থনীতির নতুন কাঠামো নির্মাণে বিশেষ ভূমিকা রেখেছেন।

    প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান নারীদের অধিকারের ও সাফল্যের ব্যাপারে গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানটি মহিমান্বিত করার লক্ষ্যে নারীদের ওপর গীতি নৃত্য-নাট্যের আয়োজন করা হয়।

    অনুষ্ঠানের তৃতীয় পর্বে নারী দিবস উপলক্ষে বাফওয়া প্রকাশিত বার্ষিক স্মরণিকা ‌‘অভ্রনীল’র ৫ম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এই স্মরণিকাতে বাফওয়ার সার্বিক কর্মকাণ্ডের চিত্র স্বল্প পরিসরে তুলে ধরা হয়েছে। বাফওয়ার কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি স্মরণিকা প্রকাশে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সংগঠনের সদস্যরা যে আন্তরিকতা ও একাগ্রতা প্রদর্শন করেছে, তার জন্য প্রতিমন্ত্রী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

    অনুষ্ঠানে সেনাবাহিনী থেকে আগত অতিথি, কেন্দ্রীয় বাফওয়ার সহ-সভানেত্রী, ঢাকা এলাকায় বসবাসকারী বিমানবাহিনীর কর্মকর্তাদের পত্নী, নারী কর্মকর্তারা এবং বিমানসেনা পত্নীরা উপস্থিত ছিলেন।

    তথ্যসূত্র: জাগো নিউজ