Logo

আ:লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে গীতিকার সুজন হাজং

অনিন্দ্য বাংলা
রবিবার, জানুয়ারি ৩, ২০২১
  • শেয়ার করুন

শেখ অনিন্দ্যমিন্টু/বিপুল হাজং : বাংলাদেশ আওয়ালীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য হলেন নেত্রকোনা জেলার সুসং-দূর্গাপুরের কৃতিসন্তান গীতিকার সুজন হাজং।
গতকাল বৃহস্পতিবার ৩১শে ডিসেম্বর,২০২০ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক জননেতা ওবায়েদুল কাদের এম.পি’র স্বাক্ষরে চুড়ান্ত অনুমোদন পায় বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি। মোট ১১৬ সদস্য বিশিষ্ট এই কমিটিতে স্থান পায় বর্তমান এবং সাবেক সংসদ সদস্য থেকে শুরু করে বিশিষ্ট সংগীত শিল্পী, গীতিকার, চিত্র পরিচালকসহ নেতৃবৃন্দ।
কমিটির সদস্য হিসেবে স্থান পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা, সংসদ সদস্য সংগীত শিল্পী মমতাজ বেগম, চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক, গীতিকার সুজন হাজং, অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি ছাড়াও পাঁচজন সংসদ সদস্য রয়েছেন। তাঁরা হচ্ছেন, সাবের হোসেন চৌধুরী, দীপংকর তালুকদার, জাফর আলম, এডভোকেট আমিরুল আলম মিলন, নাহিদ ইজাহার খান।
উপকমিটিতে চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন অধ্যাপক ড.খন্দকার বজলুল হক। সদস্য সচীব হিসেবে আছেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। কমিটিতে বিশেষজ্ঞ হিসেবে আছেন ১৬জন। এর মধ্যে ১১জনই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কোন কমিটিতে হাজং জাতিগোষ্ঠী থেকে এই প্রথমবারের মত জনপ্রিয় গীতিকার সুজন হাজংকে সদস্য মনোনিত করা হয়। সেজন্য আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হাজং সংগঠনের নেতৃবৃন্দ।