Logo

করোনা মোকাবিলায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু’র মানবিক সহায়তা তহবিল গঠন

অনিন্দ্যবাংলা
শুক্রবার, মে ১, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : করোনা ভাইরাস সংকট ও লকডাউনের ফলে অসহায় মানুষদের সরকারী সাহায্যের পাশাপাশি ব্যক্তিগত সাহায্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র নিজ কার্যালয়ে একটি মানবিক সহায়তা (কেন্দ্র) বুথ চালু করেছেন। অসহায় দরিদ্র কবলিত মানুষের খাদ্য ও আনুষঙ্গিক সুবিধার জন্য অনেক সামর্থবান দানশীল ব্যক্তি এই তহবিলে নগদ টাকা সহ বিভিন্ন সামগ্রী জমা দিচ্ছেন। ইতিমধ্য অনেক প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি উল্লেখযোগ্য পরিমাণের টাকা, দ্রব্য সামগ্রী জমা দিয়েছেন।

মানবিক সহায়তা (কেন্দ্র) বুথ সম্পর্কে এক সাক্ষাতকারে মেয়র ইকরামুল হক টিটু  অনিন্দ্যবাংলাকে জানান, করোনা ভাইরাস সংকট ও লকডাউনের ফলে শ্রমজীবী মানুষের কর্মসংস্থানের সুযোগ সীমিত হয়ে আসায় অনেকেই আজ কর্মহীন হয়ে পড়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী এই সংকট নিরসনে খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে কর্মহীন অসহায় মানুষদের বিপুল পরিমাণ ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই কর্মসূচিকে সফল করার লক্ষ্যে অনেক দানশীল ব্যক্তিতাদের সহযোগিতার হাত প্রসারিত করেছেন। বেসরকারী পর্যায়ে দানের দ্রব্য ও অর্থ  নিয়েই গঠন করা হয়েছে এই তহবিল।  কেবলমাত্র করোনা ভাইরাস মোকাবিলায় ও করোনা সংকটে আক্রান্ত ও বিপন্ন মানুষদের জন্যই ব্যয় করা হবে জমাকৃত অর্থ ও পণ্য সামগ্রী।

তিনি আরো জানান, বিশ্ব মহামারীর এই সংকটে অসহায় মানুষদের জন্য অনেক ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছেন।  অনেক সম্মানিত নাগরিক, যারা বিভিন্ন জেলা এবং উপজেলায় কর্মরত, তাদের অনেকেই এই সংকটকালে বিভিন্ন মাধ্যমে আমাকে মানবিক সহায়তা দেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। সকলের মানবিক সহায়তার আগ্রহ ও পরামর্শের প্রেক্ষিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এই মানবিক সহায়তা তহবিল বুথ চালু করেছে।

এজন্য একটি ব্যাংক ও বিকাশ একাউন্টসহ নগরভবনে একটি বুথ স্থাপন করা হয়েছে। নিচের যেকোন একাউন্টে এই টাকা জমা দেয়া যাবে। পাশাপাশি অফিস চলাকালীন সময়েও টাকা বা পণ্য সামগ্রী জমা দেয়া যাবে।

ব্যাংক হিসাবের শিরোনাম: করোনাভাইরাস মোকাবেলায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অনুকূলে মানবিক সহায়তা তহবিল

হিসাব নম্বর:৩৩১৭১১০০০০০৪৬(STD), সোনালী ব্যাংক লিমিটেড বাণিজ্যিক কেন্দ্র শাখা, ময়মনসিংহ।
বিকাশ নম্বর:০১৭১২৪৭৪৭৭২( পার্সোনাল)।

মেয়র ইকরামুল হক টিটু  সম্মানিত নাগরিকদের (যারা বিভিন্নভাবে সাহায্য-সহায়তা করতে আগ্রহী তাদেরকে) উপরোক্ত পন্থায় সহযোগিতা করার জন্য বিশেষ অনুরোধ জানিয়েছেন। এই বিষয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েও সবার কাছে মানবিক সহায়তার জন্য অনুরোধ জানিয়েছেন।