Logo

করোনাযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা : মোমবাতি প্রজ্বলন করে সম্মান প্রদর্শন করা হল আজ

অনিন্দ্য বাংলা
সোমবার, মে ১৮, ২০২০
  • শেয়ার করুন

স্টাফ রিপোর্টার :  বিশ্বব্যাপী করোনায় দুর্বিষহ মহামারীকাল যাপন করছি আমরা।এই বিপন্ন পরিস্থিতির শিকার আজ বিশ্ব-মানব সম্প্রদায়।প্রতি নিয়ত ভারী হচ্ছে মৃত্যুর মিছিল।করোনা’র সাথে যুদ্ধ করে ইতোমধ্যে শহীদ হয়েছেন বিশ্বের তিন লক্ষাধিক মানুষ আর মৃত্যুর মুখোমুখি মরণপণ লড়াই করে যাচ্ছেন সংখ্যাতীত মানুষ। এমন ক্রান্তিকালে তাদের জীবন বাঁচাতে যারা চ্যালেঞ্জ নিয়ে ফ্রন্ট লাইনে লড়ে যাচ্ছেন চিকিৎসক-নার্স,প্রশাসন,পুলিশ,গনমাধ্যমকর্মী,স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন পর্যায়ের মানবসেবীরা আজ তাদের প্রতি নিবেদন করেই ছিল এই অর্ঘ্য আয়োজন এবং স্যালুট প্রদর্শন।

আজ ১৭ মে রোববার ময়মনসিংহ সাহিত্য সংসদ এর আহবানে সম্মিলিত সাংস্কৃতিক জোট,ময়মনসিংহের ব্যবস্থাপনায় এবং জোট আহবায়ক অধ্যক্ষ আমীর আহাম্মদ চৌধুরী রতনের সভাপতিত্তে করোনাযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বলন এবং করোনা যোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন অনুষ্ঠান সঞ্চালনা করেন ময়মনসিংহ সাহিত্য সংসদ এর সাধারন সম্পাদক কবি স্বাধীন চৌধুরী।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক কবি মস্তাফিজুর বাসার ভাষানী, জোট নেতা এডভোকেট এম এ কাশেম, ময়মনসিংহ সাহিত্য সংসদের সভাপতি কবি ও আবৃত্তিকার আনোয়ারা সুলতানা, মুখোশ নাট্য সংস্থার সভাপতি আব্দুল হক শিকদার, বিদ্রোহী নাট্য গোষ্ঠীর সভাপতি আজহার হাবলু, বঙ্গবন্ধু আবৃত্তি পরিশদ,ময়মনসিংহের সাধারন সম্পাদক আবৃত্তিকার আমজাদ দোলন, নিরাপদ সড়ক চাই- ময়মনসিংহের সভাপতি আব্দুল কাদের চৌধুরী এবং সংস্কৃতিকর্মী চৌধুরী অনুপ আমীর।

নিরাপদ দূরত্ব মেনে জোট আহবায়ক অধ্যক্ষ আমীর আহাম্মদ চৌধুরী রতনের বাসভবন আঙ্গিনায় এই আয়োজন করা হয়। প্রত্যেকের প্রতি বাসায় থেকে এমন আয়োজনে শ্রদ্ধা নিবেদন করতে উৎসাহিত করা হয়।ফেসবুক লাইভে সম্প্রচার করা হয় অনুষ্ঠান টি।সবসময় সচেতন, শৃঙ্খলাবদ্ধ এবং পরস্পরের প্রতি মানবিক থাকারও আহবান জানানো হয় এই অনুষ্ঠানের মাধ্যমে।