Logo

করোনা ঠেকাতে ব্যবসা প্রতিষ্ঠানের নতুন সময় বেঁধে দিল মসিক

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :  করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু  করপোরেশনের আওতাধীন সকল কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোলা রাখার সময় বেঁধে দেওয়া হয়েছে। ৩ এপ্রিল শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল মুদি দোকান সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং সকল কাঁচামালের দোকান সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখার জন্য আহবান জানানো হয়েছে।

২ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস প্রতিরোধ ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের আলোকে এ নির্দেশনা দিয়েছেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় করোনাভাইরাস সংক্রমণ রোধে ময়মনসিংহ সিটি করপোরেশনের গৃহীত নানা কর্মসূচি তুলে ধরেন এবং মানুষের সুরক্ষার স্বার্থে সিটি করপোরেশন আরোপিত বিভিন্ন সিদ্ধান্তের (অটো, সিএনজি, চায়ের দোকান, হোটেল-রেঁস্তোরা বন্ধ রাখা) প্রয়োগ আরও জোরদার করার নির্দেশনাও প্রদান করেন মেয়র ইকরামুল হক টিটু ।

করোনা ভাইরাস প্রতিরোধে ‘কিছু মানুষ খাদ্য বিতরণের নামে নিজের ও অন্যের নিরাপত্তার নিশ্চিত না করেই খাদ্যসামগ্রী বিতরণ করছে, যা আমাদের আতঙ্কিত করে। বিভিন্ন খাদ্য বিতরণকে সমন্বিত করতে হবে যাতে যথাযথ মানুষকে এবং যাদের প্রয়োজন তাদের সবাইকে খাদ্য বিতরণ সম্ভব হয় এবং অবশ্যই খাদ্য নিরাপত্তার সাথে করোনার নিরাপত্তাও যেন নিশ্চিত হয় সে বিষয়ে অধিক মনোযোগী হতে হবে।’