Logo

করোনা ঠেকাতে ময়মনসিংহে এবার কাঁচাবাজার স্থানান্তর!

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক. করোনা ঠেকাতে এবার যুতসই উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের সবচেয়ে বড় কাঁচাবাজার মেছুয়া বাজারটি অস্থায়ীভাবে ব্রহ্মপুত্রের তীরে কাচারী ঘাটে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন।

অস্থায়ী এই বাজার আগামী ১০ এপ্রিল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতিদিন  চলবে। পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত এখানে বাজারের কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ বিকেলে ময়মনসিংহের জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‍্যাব-১৪ এর কমান্ডার, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি, সবজি বিক্রেতা সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাসহ স্থানটি পরিদর্শন করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বিষয়ে তিনি বলেন, করোনার সংক্রমণ এড়াতে সতর্ক থাকা ছাড়া আর কোনোই বিকল্প নেই, তাই সামাজিক দূরত্ব রজায় রাখতে কাঁচাবাজার স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা প্রতিটি দোকানের মাঝে খানে বিস্তৃত ফাঁক রাখবো। একটি দোকান থেকে আরেকটি দোকান ৪০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থে বাঁশ দিয়ে দূরত্ব তৈরি করে দেব। এগুলো হবে অনেক নিরাপদ।

নগরবাসীকে নিরাপদ রাখার জন্য সাময়িক পদক্ষেপ নিতে হলো, এতে প্রথম প্রথম সবার একটু সমস্যা হলেও বর্তমান বাজারের চেয়ে এই বাজার হবে অনেক নিরাপদ ও পরিবেশ বান্ধব।

সাময়িক এই অসুবিধার জন্য নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন তিনি।