Logo

করোনা সংকটে ময়মনসিংহে কর্মহীন অসহায় মানুষকে ত্রাণ দিলেন যুবলীগ নেতা শফিকুল হক শুভ

অনিন্দ্য বাংলা
মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : করোনা সংকটের স্থবির সময়ে সাধারণ হত দরিদ্র মানুষদের জীবন যখন বিপন্ন, লক ডাউনে দেখা দিয়েছে খাদ্য সংকট ঠিক তখনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও জননন্দিত সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটুর আদর্শের সৈনিক এবং একনিষ্ঠ ভক্ত শফিকুল হক শুভ ময়মনসিংহের কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন। মেয়র ইকরামুল হক টিটুর সহযোগিতায় তুলে দিলেন শতাধিক পরিবারের হাতে চালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। শুধু তাই নয় শফিকুল হক শুভ তার ব্যক্তিগত তহবিল থেকে দান করেছেন ১০০০ মাক্স, ৩০০ হ্যান্ড সেনিটাইজার ও ২০০ গ্লাভস।
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত আস্থাভাজন, সহচর, একনিষ্ঠ কর্মী মরহুম আজিজুর রহমান সাহেব  ( যাঁর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর আত্মজীবনীর ২৪৭ নম্বর পাতায় উল্লেখ করে গেছেন)  এর ভাতিজা মোঃ শফিকুল হক শুভ চাচার আদর্শ, চেতনা ও সৎ সাহস নিয়ে বেড়ে উঠেছেন। তিনিও চান চাচার আওয়ামী চেতনা ও  আদর্শে  জীবনের বাকীটা সময় দেশ ও সমাজের উন্নয়নে কাজ করতে।
যুবলীগ নেতা শফিকুল হক শুভ একান্ত সাক্ষাতকারে বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস এখন মহামারী রূপ নিয়েছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ছড়িয়ে পরেছে করোনা ভাইরাসের প্রকোপ। আর এই করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষে সরকারের নির্দেশে সারাদেশের অধিকাংশ জেলায় চলছে লকডাউন। যার ফলে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী খাদ্য বান্ধব কর্মসূচি অব্যাহত রাখতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু তাঁর নিজস্ব তহবিল থেকে এ পর্যন্ত সিটি কর্পোরেশনের অভ্যন্তরে প্রায় ৫০,০০০ খাদ্য সামগ্রীর প্যাকেট উপহার হিসেবে কর্মহীন,অসহায় ও দরিদ্র হতদরিদ্র ব্যক্তিদের কাছে পৌঁছে দিয়েছেন। এই খাদ্য সামগ্রী পৌঁছে দিতে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ কৃষকলীগ, মৎস্য জীবি লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন।
তারই অংশ হিসেবে ২৬ এপ্রিল রবিবার মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশনা অনুযায়ী আমি আমার নিজের ওয়ার্ডসহ ও ওয়ার্ডের বাহিরের কিছু কর্মহীন মানুষের ঘরে এই উপহার পৌঁছে দিয়েছি। পাশাপাশি মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে খাদ্যশস্য পৌঁছে দেওয়া হচ্ছে।  যেসকল ব্যক্তি করোনা দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাবার যোগ্য আমরা আন্তরিকভাবে তাদের কাছে কিংবা ঘরে ঘরে এই সহায়তা পৌছে দিচ্ছি। মেয়র মহোদয় বলেছেন, ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। আমরা এই কার্যক্রম অব্যহত রাখবো। আপনারা নিজ ঘরে থাকুন, আমাদের এই কার্যক্রমকে সহযোগিতা করুন। অযথা কেউ ঘুরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে বিপদের দিকে ঠেলে দেবেন না।
যুবলীগ নেতা মোঃ শফিকুল হক ( শুভ ) বলেন, ইকরামুল হক টিটু ভাইয়ের মত মেয়র পেয়ে আমরা গর্বিত। করোনা ভাইরাস মোকাবিলায় তার অক্লান্ত পরিশ্রম ময়মনসিংহের মানুষের হৃদয় ছুঁয়ে দেয়। অনেক জনপ্রতিনিধি আছে নির্বাচনের আগে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে পরে তা বাস্তবায়ন করে না,কিন্তু মেয়র ইকরামুল হক টিটু ভাই জনগণের আশা এবং তিনি তার দেয়া প্রতিশ্রুতির চেয়েও বেশি কাজ করে যাচ্ছেন। আমরা যারা তাঁর কর্মী তাঁর কাজ দেখে আমরা অনুপ্রাণিত হই। এমন একজন মহৎ নেতার কর্মী হতে পেরে আমি গর্বিত।