Logo

কলমাকান্দায় ৪১ হাজার টাকা জরিমানা !

অনিন্দ্যবাংলা
সোমবার, এপ্রিল ১৩, ২০২০
  • শেয়ার করুন

 অনিন্দ্যবাংলা ডেস্ক :  করোনাভাইরাস প্রতিরোধে নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় ও ডাক্তারি ব্যবস্থাপত্র ছাড়া অতিরিক্ত মূল্যে  ঔষধ বিক্রির দায়ে ফার্মেসি ব্যবসায়ীসহ ১২ জনকে  ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  ১২ এপ্রিল, রবিবার উপজেলার সদর বাজারে এ ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও  ইউএনও মো. সোহেল রানা ।

সোহেল রানা জানান, করোনাভাইরাস প্রতিরোধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। আর এরই অংশ হিসেবে আজ  উপজেলার সদরে এ অভিযান পরিচালনা করা হয়। কলমাকান্দা থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম এর নেতৃত্বে একটি পুলিশ দল অভিযানে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারে ১১ জনের নিকট হতে ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপর দিকে ডাক্তারি ব্যবস্থাপত্র ছাড়া অতিরিক্ত মূল্যে ঔষধ বিক্রির দায়ে ফার্মেসি ব্যবসায়ীসহ ১ জনের নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ীকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিতে মূল্য তালিকা প্রদর্শন ও পণ্যের অতিরিক্ত দাম না নেওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে। করোনা সংকটে  উপজেলাব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।