Logo

কে হবেন ময়মনসিংহ প্রেসক্লাবের নয়া কান্ডারী?

অনিন্দ্য বাংলা
বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা  ডেস্ক : ময়মনসিংহ প্রেসক্লাব প্রায় ৫ যুগের সংগঠন। সাংবাদিকতার দিক নির্দেশনা ও পথিকৃত  ময়মনসিংহ প্রেসক্লাব পেরিয়ে এসেছে অনেক চড়াই উৎরাই। নগরীর গাঙ্গিনারপাড়ের সেই ছোট টিনের চালাঘর থেকে আজ বিশাল অট্টালিকায় পরিণত এই প্রতিষ্ঠানের সদস্য সংখ্যাও নেহায়েত কম নয়।

সময়ের চাহিদায় ময়মনসিংহের নানা উন্নয়ন সংগ্রামের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা এই প্রতিষ্ঠানের সুনাম আজ আকাশচুম্বি। দেশের সেরা সাংবাদিক সংগঠনের মাঝে প্রতিষ্ঠানটি বেশ উল্লেখ্যযোগ্য। 

গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর নির্বাহী পরিষদ নির্বাচন হয়ে থাকে। সভাপতি ছাড়া বাকী পদগুলোতে সাধারণ নির্বাচনের মাধ্যমে সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়। সভাপতির পদ পদাধিকার বলে সংরক্ষণ করেন জেলাপ্রশাসক।

ঘোষিত তফসিল অনুয়ায়ী  আগামী ১ জানুয়ারী ২০২১ সালে প্রেসক্লাবের সাধারণ নির্বাচন অনুাষ্ঠত হতে যাচ্ছে। প্রেসক্লাবের নির্বাহী পরিষদের নির্বাচনে প্রতি বছরের মত এবারেও দুটো প্যানেল অংশ নিচ্ছে।  

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে যোগ্যতম কোন নতুন মুখ না থাকায় পুরোনো দুজন সাধারণ সম্পাদকেই আবার প্রতিদ্বন্ধিতায় নেমেছেন। একটি প্যানেলের প্রতিনিধিত্ব করছেন দু’বার নির্বাচিত সাধারণ সম্পাদক  দৈনিক জনকন্ঠ ও একাত্তর টিভির ব্যুরোপ্রধান বাবুল হোসেন। অন্যটির প্রতিনিধিত্ব করছেন বর্তমান সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তর ও বাংলাভিশনের স্টাফ রিপোর্টার অমিত রায়। 

কে হবেন ময়মনসিংহ প্রেসক্লাবের নতুন কান্ডারী ? এই নিয়ে সাংবাদিক মহল তথা ময়মনসিংহ জেলাবাসীর মধ্য চরম উৎকন্ঠা বিরাজ করছে। দুটো প্যানেইলেই ছুটেছে ভোটার সদস্যদের দ্বারে দ্বারে। ভোট নিশ্চিতের আশায় কেউ কেউ ভোটার সদস্যদের মন জয় করার আশায় ব্যাপক প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে দুটো প্যানেল। সাধ্যমত মেলে ধরেছেন বিগত দিনের কর্মপঞ্জি ও আগামীর স্বপ্নকথন। কে হবেন সাধারণ সম্পাদক ?

তবে সাধারণ সদস্যরা মনে করছেন, যেই জিতুক লড়াই হবে  হাড্ডাহাড্ডি !