Logo

খেলাক্রিকেট খেলা সংবাদ মুশফিকের ১৫ বছরে জেনে নিন তাঁর ‘সেরা ১৫’

অনিন্দ্যবাংলা
বুধবার, মে ১৩, ২০২০
  • শেয়ার করুন

ঘরবন্দী জীবন বড্ড একঘেয়ে। এই একঘেয়ে জীবন কাটিয়ে উঠতে ক্রিকেটারদের চেষ্টার শেষ নেই।

রিকি পন্টিং তো কিছুদিন পরপরই নিজের খেলার পুরোনো জিনিসপত্রের স্মৃতি ভাগ করে নিচ্ছেন ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। ঘরোয়া কাজের নানা মজার ভিডিও ছাড়ছেন ক্রিকেটাররা। মুশফিকুর রহিমও এমন একটা পথ বেছে নিলেন। তবে আলাদা কিছু নয়, ঘুরে ফিরে সেই ক্রিকেটই।

মুশফিক ক্রিকেট ছাড়া থাকতে পারেন না। কদিন আগে তাঁর সতীর্থ তামিম ইকবাল বলেছেন, মুশফিক আর কিছুদিন ব্যাট করতে না পারলে মরেই যাবে! করোনা মহামারির মধ্যে খেলা-অনুশীলন বন্ধ থাকায় পাল্টে গেছে মুশফিকের দৈনন্দিন রুটিন। ‘ইট ক্রিকেট, ড্রিংক ক্রিকেট, স্লিপ ক্রিকেট’ মানসিকতার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান তাই সময় কাটাতে ফিরে তাকালেন নিজের ফেলে আসা পথে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে কাল একটি পোষ্ট করেন মুশফিক। এ বছর টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরির একটি ছবি পোষ্ট করে মুশফিক লিখেছেন, ‘ঘরে বসে থাকায় আসুন স্মৃতি ফিরে দেখি। আগামী ১৫ দিনে ক্যারিয়ারের সেরা ১৫টি মুহূর্ত ভাগ করে নেব।’

২০০৫ সালের ২৬ মে লর্ডস টেস্ট দিয়ে আন্তর্জাতিক অভিষেক মুশফিকের। সে হিসেবে আর কিছুদিন পরই তাঁর ক্যারিয়ারের ১৫ বছর পূর্ণ হবে। এ সময়ে দুর্দান্ত কিছু ইনিংসই খেলেছেন মুশফিক। টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি, শ্রীলঙ্কার বিপক্ষে ১৪৪ রানের সেই ইনিংস ছাড়াও দলের বিপদে বহুবারই হাল ধরেছেন জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটার।

‘ফিফটিন ইয়ারস’ হ্যাশট্যাগ সহ লিখে সেই পোষ্টে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবলের ছবি পোষ্ট করেছেন মুশফিক। এটি দিয়ে তিনি শুরু করলেন তাঁর ১৫ বছরের ক্যারিয়ার ফিরে দেখা। মুশফিক লিখেছেন, ‘কোভিড-১৯ এর কারণে ২০২০ সাল কঠিন হলেও জিম্বাবুয়ের বিপক্ষে ২০০ সেরা স্মৃতি। ইন শ আল্লাহ আমরা আবারও মাঠে নেমে এমন পারফরম্যান্স করব।’