Logo

গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবিতে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

অনিন্দ্য বাংলা
সোমবার, এপ্রিল ১২, ২০২১
  • শেয়ার করুন

জান্নাতুল ফেরদৌস রানু: জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

১২ এপ্রিল সোমবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে, সাংবাদিকগণ জেলা প্রশাসক এনামুল হকের নিকট এ স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় নারী সাংবাদিক ফোরাম ময়মনসিংহ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ময়মনসিংহ, মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়ক, মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সংস্থা, বিভাগীয় রিপোর্টার্স ক্লাবসহ বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সাংবাদিকবৃন্দ।

উপস্থিত সাংবাদিকগণ জেলা প্রশাসকের নিকট সাংবাদিকদের চলমান বিভিন্ন সমস্যা তুলে ধরেন । জেলা প্রশাসক এনামুল হক বস্তুনিষ্ট সংবাদ সহ সকল ভালো কর্মকান্ডে সাংবাদিকদের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

দেশে সাংবাদিকদের মাঝে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা, পেশাগত মর্যাদা, নায্য দাবী ও অধিকার আদায়ে নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। সংগঠনটির উদ্যোগ ও সমন্বয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ২০১৭ সাল থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালিত হয়ে আসছে। তাদের দাবী বিশ্বের অন্যান্য দেশের মত জাতীয় গণমাধ্যম সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির প্রয়োজন।

আগামী ১ থেকে ৭ মে দেশে ‘পঞ্চম জাতীয় গণমাধ্যম সপ্তাহ- ২০২১’ উদযাপন করবেন সাংবাদিকরা। এই সপ্তাহব্যাপী কর্মসূচির রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির জন্য সোমবার একযোগে সারাদেশ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচি পালন করেছে ।