Logo

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

রিংকন মন্ডল রিংকু
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা: উৎসাহ–উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন। আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ভোট গ্রহণ শেষ হয়। এর আগে ব্যাপক নিরাপত্তার মধ্যে সকাল সাড়ে নয়টায় এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে যে ৫৭১ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৭৫টি।

প্রচণ্ড গরম আর রোদের কারণে দিনের প্রথম ভাগে ভোটারদের উপস্থিতি ছিল কম। ফলে ভোট গ্রহণ ছিল অনেকটাই ধীরগতির। দুপুরের পর থেকেই মূলত ভোটারের উপস্থিতি বাড়তে থাকে। এফডিসির মূল ফটক থেকে প্রশাসনিক ভবন, ক্যানটিন চত্বর, এফডিসির বাগান, মান্না ডিজিটাল চত্বরজুড়ে চলচ্চিত্রের শিল্পী, পরিচালক ও প্রযোজকদের খণ্ড খণ্ড আড্ডায় দিনভর ভোটের আমেজ লেগেই ছিল।

দেশে থাকলে প্রতিবারই শিল্পী সমিতির নির্বাচনে একসঙ্গে ভোট দিতে আসেন তিন বোন—সুচন্দা, ববিতা ও চম্পা। এবারও এসেছিলেন তাঁরা। এদিন তিন বোনের মুখে বেশ খুশির আমেজও দেখা গেছে। বেলা তিনটার দিকে এফডিসিতে প্রবেশ করেন এই তিন বোন। প্রবেশের সঙ্গে সঙ্গে শুভাকাঙ্ক্ষী, প্রার্থী ও সংবাদকর্মীরা ঘিরে ধরেন তাঁদের। গণমাধ্যমের সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে কথাও বলেন তাঁরা।

সংবাদকর্মীদের প্রশ্নের উত্তরে ববিতা বলেন, ‘আমরা নির্বাচনের সময় তিন বোন একসঙ্গে এখানে আসার চেষ্টা করি। এবারও এসেছি। নির্বাচনটা চলচ্চিত্রের শিল্পীদের জন্য উৎসবের মতো। এই উৎসবে আমরাও যোগ দিতে পছন্দ করি।’
ভোট দেওয়ার ব্যাপারে জানতে চাইলে ববিতা আরও বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, যাঁরা এখানে প্রার্থী হয়েছেন, চলচ্চিত্রশিল্প নিয়ে যাঁরা কাজ করেন, করতে পারেন, যাঁদের কাজ করার আগ্রহ আছে, তাঁদেরই ভোট দেওয়ার চেষ্টা করি। এবারও তা–ই করব।