Logo

জামালপুরে গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়ছে করোনা : নতুন আক্রান্ত ২৯

অনিন্দ্যবাংলা
রবিবার, জুন ২৭, ২০২১
  • শেয়ার করুন

জামালপুর প্রতিনিধি  : জামালপুরে করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুসংখ্যা ৪৬ জনে দাঁড়াল। এছাড়া গত ২৪ ঘন্টায় ১১৮ টি নমুনা পরীক্ষায় আরো ২৯জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৪.৫৭ শতাংশ। নতুন শনাক্ত নিয়ে জেলায় মোট সংক্রমণ শনাক্ত ২৬৯৪ জনে পৌঁছল।
করোনায় মৃত ব্যক্তিটি জামালপুর পৌরসভার মুকুন্দবাড়ি গ্রামের বাসিন্দা। তার বয়স হয়েছিল ৭৫ বছর। ১০ দিন আগে উপসর্গ দেখা দিলে ২২ জুন তার নমুনা নেয়া হয়। ২৩ জুন নমুনা পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হন। ওইদিনই তাকে জামালপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হলে ২৬ জুন তিনি মারা যান।
এছাড়া সদর উপজেলায় গত ২৪ ঘন্টায় হোম আইসোলেশনে থেকে ১৬ জন সুস্থ হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ২৩৩০ জন। রোববার (২৭ জুন) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
স্বাস্থ্য বিভাগ আরো জানায়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলায় স্থায়ী নিবাসীর ১৯ টি নমুনা পরীক্ষায় ৪ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে রেপিড এন্টিজেন টেস্টে ১৭ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৭ জনের।
১১৮ টি নমুনা পরীক্ষায় শনাক্ত ২৯ জনের মধ্যে ২০ জন জামালপুর সদর উপজেলা, ১ জন মেলান্দহ উপজেলা, ১ জন মাদারগঞ্জ উপজেলা, ১ জন ইসলামপুর উপজেলা, ৩ জন সরিষাবাড়ী উপজেলা, ১ জন দেওয়ানগঞ্জ উপজেলা ও ২ জন বকশীগঞ্জ উপজেলার বাসিন্দা।
এলাকাভিত্তিক শনাক্তের মধ্যে জামালপুর পৌরসভার বজ্রাপুরে ১ জন, শেখ হাসিনা মেডিকেল কলেজে ১ জন, জিগাতলায় ২ জন, পিটিআইয়ে ১ জন, ফুলবাড়িয়ায় ২ জন, বাগেরহাটায় ১ জন, হাটচন্দ্রায় ১ জন, আমলাপাড়ায় ১ জন, বসাকপাড়ায় ১ জন ও জিয়া হেলথে রয়েছে ২ জন। এছাড়া সদর উপজেলার নারিকেলীতে ১ জন, তুলশীপুরে ১ জন, গোপালপুরে ১ জন, চরগজারিয়ায় ১ জন, পশ্চিম আড়ংহাটিতে ১ জন, রুহিলিতে ১ জন ও শাহবাজপুরে রয়েছে ১ জন।
উপজেলার মধ্যে মেলান্দহ উপজেলার মেলান্দহ সদরে ১ জন, মাদারগঞ্জ উপজেলার মাদারগঞ্জ সদরে ১ জন, ইসলামপুর উপজেলার ইসলামপুর সদরে ১ জন, সরিষাবাড়ী উপজেলার তারাকান্দিতে ১ জন, সাতপোয়ায় ১ জন ও চর বিন্যাপাড়ায় ১ জন, দেওয়ানগঞ্জ উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, বকশীগঞ্জ উপজেলার পশ্চিম সূর্যনগরে ১ জন ও থানা কোয়ার্টারে রয়েছে ১ জন।