Logo

নগর পুড়লে কি দেবালয় এড়ায়?

অনিন্দ্য বাংলা
বুধবার, এপ্রিল ১৫, ২০২০
  • শেয়ার করুন

ডা: হামিদা আক্তার সেঁওতির টাইমলাইন থেকে-

চরপাড়া নয়াপাড়ার ডাক্তার হামিদা আক্তার সেঁওতি আপনি আবার ফিরে আসবেন বীরের মতো দেশবাসীর এই প্রত্যাশা, আপনি একজন সাহসী বীর,সেলুট আপনাকে শতকোটি ।

সবাই বলছে কাউকে বলো না। কেন বলব না?? আমি তো কোনো দোষ করি নাই। আমি আপনাদের সেবা করতে গিয়ে আক্রান্ত হয়েছি। লকডাউনে যখন আপনারা বাড়িতে বসে সময় কিভাবে কাটাবেন তা নিয়ে দুশ্চিতাগ্রস্থ ছিলেন তখন আমি হয়তো কোনো কোভিড ১৯ পজিটিভ ব্যাক্তির পাশে দাড়িয়ে ।

হ্যাঁ, আমি কোভিড ১৯ পজিটিভ। এতে আমার কোনো লজ্জা বা ভয় বা আফসোস নাই। বরং আমি খুব গর্বিত। কারণ আমি শেষদিন পর্যন্ত কাজ করে এসেছি।এখন যদি মরেও যাই আমার আফসোস থাকবে না। কারণ আমি ডাক্তার হিসেবে যে শপথ নিয়েছিলাম তা পালন করে এসেছি। আমি যতদিন পেরেছি আপনাদের জন্যে হাসপাতালে এবং মাঠে কাজ করেছি।

যেদিন আমার মনে হল আমার নিজেরই স্যাম্পল পাঠানো দরকার,আমি সাথে সাথে স্যাম্পল পাঠিয়ে নিজেকে কোয়ারান্টাইনড করেছি। আমার পক্ষে যতদুর সম্ভব মানুষ এড়িয়ে চলেছি। নিজের বাড়িতেও ফিরিনি যহেতু আমারো পরিবার আছে,বাড়িতে বৃদ্ধ শ্বশুর শ্বাশুড়ি আছেন।তারপরো আজ আমার এলাকার মানুষের কাছে(যে এলাকায় ভাড়া থাকি)যে ব্যবহার পেয়েছি আমি ও আমার স্বামী তা আমি কোনোদিন ভুলব না।

একটা কথা বলে যাই… নগর পুড়লে কি দেবালয় এড়ায়??? আগামী বছর বেঁচে থাকলে এই স্মৃতি টা ভেসে উঠবে ফেবুর পাতায়। শুভ নববর্ষ,১৪২৭! সবার মঙ্গল হোক।

(ডা: হামিদা আক্তার সেঁওতির নিজের লেখা)

উল্লেখ্য যে, ১৪ এপ্রিল দেশের বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় “ময়মনসিংহের সদরে করোনায় আক্রান্ত নারী, এলাকা লকডাউন” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়

ময়মনসিংহের চরপাড়া নয়াপাড়া এলাকায় হামিদা খাতুন নামে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই নারী (লাশ কাটা গেইটের বিপরীত) জননী নার্সিং হোমের গলির একটি বাসায় ছিলেন।

করোনায় আক্রান্ত হামিদা মুস্তফা সেঁওতির স্বামীও একজন চিকিৎসক। তাদের শরীরে কভিড-১৯ পজিটিভ হওয়ায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের ওই গলি লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান ওই এলাকা লকডাউন ঘোষণা করেছেন। লকডাউন ঘোষণার পর গলির কোনো বাসিন্দা এখন থেকে আর বাইরে বের হতে পারবে না এবং অন্য কোনো এলাকার বাসিন্দা ওই গলিতে প্রবেশ করতে পারবে না। কেউ এই আইন অম্যান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।