Logo

নেত্রকোনায় পলিথিন কারখানায় অভিযান, মালিক আটক

অনিন্দ্যবাংলা
শনিবার, জুলাই ২৫, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের সতরশ্রী বাজারে কাছে কৃষক বন্ধু অটো রাইস মিলের গোডাউনে শুক্রবার সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা সংস্থা (এন এস আই) অভিযান চালিয়ে বিপুল পরিমান পলিথিন তৈরীর মালমাল জব্দ ও মালিক জাহাঙ্গীর হোসনাইন রেজভীকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত কারখানাটি সিলগালা ও জাহাঙ্গীর হোসাইন রেজভীকে দেড় লাখ টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড প্রদান করেন।
অভিযোগে জানা গেছে, সদর উপজেলার সতরশ্রী বাজারের কাছে জেলার মোহনগঞ্জ উপজেলার টেংগাপাড়া এলাকার হোসেন আলী মাস্টারে ছেলে জাহাঙ্গীর হোসাইন তিন মাস আগে গোডাউন ভাড়া করে মেশিন বসিয়ে অবৈধভাবে নিষিদ্ধ ঘোষিত পলিথিন তৈরী করে বাজারজাত করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় ওই মিলে অভিযান চালায় এন এস আই। রাত নয়টা পর্যন্ত চলে অভিযান। এ সময় মিলের ভিতরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন কারখানা ও ২৮৬ বস্তা পলিথিন তৈরীর কাঁচামাল জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রট ও সহকারী কমিশনার মো. এরশাদ উর আহমেদ পরিবেশ আইনে জাহাঙ্গীর হোসাইন রেজভীকে দেড় লাখ টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদানের পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেন।
এন এস আই নেত্রকোনার উপ-পরিচালক মো. তৌহিদুর রহমান জানান, বেশ কিছুদিন ধরে অবৈধভাবে নিষিদ্ধ পলিথিন তৈরী করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমাণ পলিথিনসহ কাঁচামাল জব্দ করা হয়।