Logo

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহণের নির্দেশ স্থগিত

অনিন্দ্যবাংলা
বুধবার, জুন ১০, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দিলেন শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম। সোমবার বিকেলে জেলা শিক্ষা অফিসার ওই স্থগিতের নির্দেশ দেন।

একাধিক শিক্ষক জানান, সরকারি কোন নির্দেশ না থাকার পরও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম গত বৃহস্পতিবার উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশ্নপত্র তৈরী করে শিক্ষার্থীদের বাড়িবাড়ি গিয়ে প্রশ্নপত্র ও খাতা দেয়ার নির্দেশ দেন। আগামী ১৫ জুনের মধ্যে নির্দেশ কার্যকর করার জন্য শিক্ষদের বলেন। বিষয়টি জেলা শিক্ষা অফিসার মো. ওবায়দুল্লাহ শাহীন জানতে পেরে গত সোমবার পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত বাতিলের জন্য সদর উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে সদর উপজেলা শিক্ষা অফিসার প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দেন।

নেত্রকোনা জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু জাহিদ দুলদুল জানান, হমামারি করোনার কারনে সারা দেশে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। সরকারি নির্দেশনা না থাকার পর পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত ঠিক হয়নি। এতে করে শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ শাহীন জানান, পরীক্ষা গ্রহনের নির্দেশ স্থগিতের জন্য সদর উপজেলা শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে নির্দেশ দেয়া হয়েছে। সরকারি কোন নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ার জন্য ওই শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত রোববার দৈনিক সমকালে “ নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা গ্রহনের নির্দেশ”। শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।