Logo

প্রকৌশল বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানকে মেয়র টিটুর কঠোর হুশিয়ারি !

অনিন্দ্যবাংলা
বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: গত ১৮ ডিসেম্বর শুক্রবার বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বড় বাজার সড়ক আরসিসি দ্বারা উন্নয়ন কাজ উদ্বোধন করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু । উদ্বোধনী বক্তব্যে মেয়র কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এখন থেকে কোন নির্মাণ কাজে প্রকৌশল বিভাগ বা ঠিকাদারি প্রতিষ্ঠান কোন অনিয়ম বা দূর্নীতির সাথে জড়িত হলে তদের বিরূদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি নির্মান কাজ মনিটরিং এর জন্য ৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘটন করে দেয়া হয়েছে। এখন থেকে এই নিয়ম বজায় থাকবে।

সড়ক নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, বড় বাজার একটি ব্যবসা নির্ভর এলাকা। এই অঞ্চল থেকে প্রতিদিন শতশত ট্রাকভর্তি ভারী পণ্য, নির্মাণ সামগ্রী আনা নেওয়ার কাজ চলে। কার্পেটিং এর রাস্তা থাকায় অল্প সময়ের মধ্যেই রাস্তাটি চলাচল অনুপযোগী হয়ে পড়ে। দীর্ঘস্থায়ী ও টেকসই হওয়ায় ব্যবসায়ী মহলসহ এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল আরসিসি রাস্তা। জনদাবি বিবেচনায় নিয়ে এই রাস্তাটি আরসিসি দ্ধারা উন্নয়ন পরিকল্পনা করে আজ তা উদ্বোধন করা হলো। প্রায় দুই কোটি টাকা ব্যয়ে এই রাস্তাটি নির্মাণ করা হবে। ফলে পূরণ হতে যাচ্ছে ময়মনসিংহ বড়বাজার এলাকার ব্যবসায়ীদের দীর্ঘদিনের স্বপ্ন।

পরিচ্ছন্ন নগরী উপহার দেবার প্রত্যয় জানিয়ে তিনি বলেন, সকালে ঘুম থেকে উঠে সারাদিন নগরবাসি একটি পরিচ্ছন্ন নগরে স্বাচ্ছন্দে চলতে পারে এই লক্ষ্যে আগামী পহেলা জানুয়ারী থেকে রাত্রীকালিন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আবারো শুরু করা হবে। সন্ধ্যার পর সিটি কর্পোরেশনের নির্দিষ্ট স্থানে নগরবাসী নিত্যদিনের বাসাবাড়ি, দোকানপাটের ময়লা-আবর্জনা ফেলবে এবং রাতে সিটি কর্পোরেশন সেই ময়লা অপসারণ করে নিবে। এ কাজে মেয়র নগারিকদের সহযোগিতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক হাসান, সংরক্ষিত আসনের কাউন্সিলর হামিদা পারভীন, বড় বাজার ব্যবাসায়ী সমিতির সাধারণ সম্পাদক সালমান ওমর রুবেল, ব্যবসায়ী নেতা ও সাবেক পুলিশ কর্মকর্তা মোঃ শফিউল্লাহ, জেলা মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আঃ ছালাম, সাধারণ সম্পাদক চান মিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক আলী হোসেন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নির্বাহী প্রকৌশলী জহুরুল হক, সহকারী প্রকৌশলী জসিম উদ্দিনসহ বিভিন্নস্তরের ব্যবসায়ী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।