Logo

বর্ণাঢ্য আয়োজনে ময়মনসিংহ প্রেসক্লাবের ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অনিন্দ্যবাংলা
মঙ্গলবার, মার্চ ১০, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা : বণার্ঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে ময়মনসিংহ প্রেসক্লাব পালন করলো ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ৮ মার্চ বিকেলে প্রেসক্লাবের সামনে পায়রা উড়িয়ে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়। এতে সংসদ সদস্যগণ, সিটি মেয়রসহ নানা শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

সন্ধ্যায় প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা, সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি এবং বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। সংবর্ধনা অনুষ্ঠানে ময়মনসিংহ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীণ সাংবাদিক মোমতাজ উদ্দিন ও এ এস এম হাবিবুল্লাহকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ময়মনসিংহ প্রেসক্লাব কমপ্লেক্স ও ভবনের অসমাপ্ত নির্মাণ কাজ সমাপ্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এসময় তিনি ১৯৮৬-৮৭ সালে ময়মনসিংহের জেলা প্রশাসক থাকাকালীন পদাধিকার বলে ময়মনসিংহ প্রেসক্লাবের সভাপতি হওয়ার গৌরবান্বিত নানা স্মৃতি তুলে ধরেন।

এ উপলক্ষে প্রেসক্লাব সভাপতি ও জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য মোসলেম উদ্দিন, নাজিম উদ্দিন আহমেদ, আনোয়ারুল আবেদিন খান তুহিন, ও মনিরা সুলতানা মনি, সিটি মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম, জিলা মোটর মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন মন্তা, প্রেসক্লাবের সহ-সভাপতি এজেডএম ইমাম উদ্দিন মুক্তা। প্রেসক্লাবের সার্বিক চিত্র ও দাবিদাওয়া নিয়ে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অমিত রায় ও যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম। এছাড়া সংবর্ধিত দুজনের মানপত্র পাঠ করেন সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন ও সময় টিভির ব্যুরো চীফ হারুনুর রশীদ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সঙ্গীত ও নৃত্য পরিবেশিত হয়।