Logo

ভারতে করোনা ভাইরাসে মৃত্যু ছাড়ালো ২ লাখ, একদিনে ৩২৮৫

অনিন্দ্যবাংলা
বুধবার, এপ্রিল ২৮, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২৮৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে গেলো।

সব মিলিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৬৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ৬২ হাজার ৯০২ জন। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জনে।

ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরুর পর প্রায় প্রতিদিনই ২ হাজার জনেরও বেশি মানুষের মৃত্যু হচ্ছে। একই সঙ্গে প্রতিদিন ৩ লাখের বেশি আক্রান্ত হচ্ছেন। অক্সিজেন ও সুরক্ষাসামগ্রীর ঘাটতি মোকাবিলায় হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে। দেশটির চিকিৎসা অবকাঠামোতে মহামারির ভয়াবহ চাপ দেখা দিয়েছে।

গত বছরের তুলনায় অনেক বেশি পরিমাণে সারা ভারতজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। একই প্রবণতা রাজধানী দিল্লিতেও। সংক্রমণের পাশাপাশি মৃত্যুও বেড়েছে সে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৮১ জনের, যা গোটা করোনা পর্বে সর্বোচ্চ।

আগের সপ্তাহে দিল্লির সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল। দৈনিক সংক্রমণ ২৮ হাজার ছাড়িয়ে গিয়েছিল সেখানে। তারপরই লকডাউন জারি হয় দিল্লিজুড়ে। এরপর কিছুটা হলেও কমেছে সেখানকার দৈনিক আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৪৯ জন। মঙ্গলবার এই সংখ্যা নেমেছিল ২০ হাজারে। দিল্লিতে সক্রিয় রোগীর সংখ্যা ৯৮ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমণের হার ৩২.৭৪ শতাংশ। অর্থাৎ যত জনের করোনা পরীক্ষা হয়েছে দিল্লিতে তার ৩ জনের মধ্যে ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।