Logo

ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু হলে জনদুর্ভোগ আর থাকবে না: মেয়র ইকরামুল হক টিটু

অনিন্দ্য বাংলা
বুধবার, এপ্রিল ২২, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :  ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু হলে জনদুর্ভোগ আর থাকবে না, জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু। গতকাল টাউন হল প্রাঙ্গণে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী দেয়ার সময় এমন কথাই বললেন তিনি।

তিনি আরো জানান,  করোনা সংকট ও মোকাবিলায় নির্ধারিত স্থানে টিসিবির বিক্রয় কেন্দ্রে প্রচুর ভীড় এবং নিরাপদ দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না।  বিষয়টি পর্যবেক্ষণ করে এ সমস্যা থেকে উত্তরণের জন্য টিসিবির ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র বাড়ানোর পরিকল্পনা গ্রহণ করি। এতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দ্রুত মানুষের দোরগোড়ায় পৌছানো সম্ভব হবে। ফলে ক্রেতাদের যাতায়াত, সময়, অর্থ, পরিশ্রম অনেক লাঘব হবে। পাশাপাশি গা ঘেষে লাইনে দাঁড়ানো ক্রেতাদের সংক্রমণের ঝুঁকিও কমে যাবে। কিন্তু  ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালুর জন্য ময়মনসিংহ টিসিবির পর্যাপ্ত গাড়ী না থাকায়, আমি নিজ উদ্যোগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করে ৩৩টি ওয়ার্ডের জন্য প্রয়োজনীয় গাড়ী বরাদ্ধের দাবী জানাই। এর প্রেক্ষিতে মন্ত্রণালয় ৫টি নতুন গাড়ী বরাদ্দ দেন। নতুন ও পুরাতনসহ ৯টি গাড়ী নগরীর ৩৩টি ওয়ার্ডে আগামী চব্বিশ তারিখ হতে পর্যায়ক্রমে সপ্তাহে দুইদিন বিক্রয় কার্যক্রম পরিচালনা করবে।  টিসিবি’র এ কার্যক্রমের ফলে প্রতিটি ওয়ার্ডে নগরবাসীর হাতের নাগালে সেবা পৌঁছে দিতে সক্ষম হবো। ব্যক্তিগত দূরত্ব নিশ্চিত করে, সুশৃংখলভাবে  সরকারের এই কার্যক্রম চলমান রাখতে সকলের ঐকান্তিক সহযোগিতা কামনা করছি। মহান আল্লাহ পাক আমাদেরকে হেফাজত করুন।

তিনি বলেন, বিশ্বে বেশির ভাগ দেশ যখন করোনার কড়াল থাবায় আক্রান্ত, সারাদেশের বিভিন্ন জেলা লক ডাউনে নিমগ্ন, নিম্ন আয়ের মানুষের কোন উপায়ন্তর নেই, ঠিক তখনি স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশিক সোনার বাংলার সফল রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট সময়োপযোগি উদ্যোগ ও প্রচেষ্ঠায় করোনা ভাইরাস সংকট থেকে আমরা অবশ্যই মুক্তি পাবো। ইনশাআল্লাহ। 

বিশ্বব্যাপি বিস্তৃত করোনা পরিস্থিতির কারণে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম ক্রমেই মধ্যবিত্তের ক্রয় সীমার বাইরে চলে যাচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্যে নগরীর অনেকেই সাধুবাদ জানিয়ে বলেন, জরুরী ভিত্তিতে এ কার্যক্রম চালানো হলে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা খুব উপকৃত হবে। পাশাপাশি সপ্তাহে দুই-তিন দিন নির্দিষ্ট স্থানে বিক্রয় করা হলে ভালো হবে।

টিসিবির ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালুকরণ বিষয়ে মেয়র ইকরামুল হক টিটু  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিলে, তাৎক্ষণিকভাবে তাকে ধন্যবাদ, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে শত শত মানুষ সেখানে মন্তব্য প্রদান করে। ওয়ালে পোস্ট করার ৪ ঘন্টার মধ্যেই  ১৫০০ লাইক, ৩০০টি কমেন্টস পেয়েছে।শেয়ার দেয়া হয়েছে শতাধিক।

 

Shamima Chowdhury মাননীয় মেয়র মহোদয়, আপনার জন্য শুভকামনা রইল। আপনার সকল পদক্ষেপ নগর বাসীকে উপকৃত করছে।আল্লাহ পাক আমাদের সবাই কে হেফাজত করুন।

Borun Kumar Paul টিটু ভাই আপনার আইডিয়াটা ভালো হয়েছে। আপনি ইচ্ছা করলে ময়মনসিংহের প্রতিটা ওয়ার্ডে সপ্তাহে দুদিন করে এই টিসিবির মাল বিক্রি করলে সব ওয়ার্ডের লোকই পাবে।

Yousouf Ali মাননীয় মেয়র মহোদয়কে বিনী ভাবে অনুরোধ করব প্রতি ওয়ার্ডে কোন কোন বারে কোন স্হানে টিসিবি বিতরণ করা হবে এবং কোন কোন পণ্য কতটুকু পরিমাণ করে বিতরণ করা হবে তা জানালে নাগরিকগন বেশি উপকৃত হত। দেখা যায় অনেক নাগরিক দিনেরপর দিন অপেক্ষা করেও তাদের কাঙ্খিত সেবা বা পণ্য পায়না।এতে তারা অহেতুক পণ্যের আশায় হয়রানির শিকার হয়।বিষয়টি ভেবে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

Rabiul Newaz Farid আপনার সৃজনশীল ভাবনা,কার্যকরী পদক্ষেপ সকলের কাছে প্রশংসনীয় আপনার মাধ্যমে ই সম্ভব।।আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন।। সুস্থ থাকুন, আমিন

Md Abdul Kader আপনার সার্বিক কাজে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনগণ আপনার প্রতি কৃতজ্ঞ। পুরাতন ২১ টি ওয়ার্ডে টিসিবির মালামাল দীর্ঘদিন ধরে বিতরণ করছে । নতুন ১২ টি ওয়ার্ডে কখনও মালামাল বিতরণ করে নাই তাই নতুন ১২ টি ওয়ার্ডে টিসিবির মালামাল বিতরণের জন্য অনুরোধ করছি। পাশাপাশি আমার ২৬ নং ওয়ার্ডে নিজাম নগর(মুজিব মার্কেটে) জরুরী ভিত্তিতে টিসিবির মালামাল দেওয়ার ব্যবস্হা করার জন্য অনুরোধ করছি ।

Tahmina Jannat আমাদের প্রাণপ্রিয় মেয়র মহোদয়, আপনাকে ধন্যবাদ ও শুভকামনা রইল, আপনার সকল পদক্ষেপ নগরবাসীকে উপকৃত করছে আল্লাহ আপনার সহায় হোন।

Nazmul Islam Payel অভিরাম ভালোবাসা আপনার প্রতি ? আমরা ময়মনসিংহবাসী গর্বিত আপনার মত একজন আর্দশ নগর পিতা পেয়ে, ভালো থাকবেন আপনি দোঁয়া রইলো।

Robiul Islam Rabby Ekramul Haque Titu আপনি হচ্ছেন ময়মনসিংহ বাসীর প্রাণ প্রিয় নেতা, ময়মনসিংহ বাসীর দোয়া সব সময় আপনার সাথে আছে ❤️❤️

Umma Halima (S.D.O) আলহামদুলিল্লাহ।সকল প্রশংসা আল্লাহর জন্য, যিনি এ নগরবাসীকে সুরক্ষা করার জন্য মানবতার দূত হিসেবে আপনাকে প্রেরণ করেছেন। মাননীয় মেয়র মহোদয়, আপনার সুদীর্ঘ ও সুস্থ জীবন কামনা করছি। আল্লাহ আপনার মঙ্গল করুন। আমিন।