Logo

ময়মনসিংহে এইচপিপিবি’র উদ্যোগে চালু হলো নায্যমূল্যে সার্ভিস চার্জবিহীন পণ্যসেবা !

অনিন্দ্য বাংলা
শনিবার, মার্চ ২৮, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : ময়মনসিংহে এইচপিপিবি'র উদ্যোগে নায্যমূল্যে সার্ভিস চার্জবিহীন পণ্যসেবা দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন 
হিউম্যানিটি ফর পোর পিপল ইন বাংলাদেশ (এইচপিপিবি)।

করোনা ভাইরাস সংকটের এ প্রশংসনীয় উদ্যোগটি নিয়েছেন সংগঠনের সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এবং মাঠ পর্যায়ে পুরো কাজটি বাস্তবায়ন ও তদারকি  করছেন সংগঠনের সাধারণ সম্পাদক ওয়ারেছ বাবু।

সংগঠনের সাধারণ সম্পাদক ওয়ারেছ বাবু বলেন, করোনা সমস্যা শুরুর আগেই আমরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার  সিদ্বান্ত নিয়েছি। লক ডাউন এর কারণে যারা নিত্য প্রয়োজনীয় জিনিশ-পত্র কিনতে সমস্যায় পড়বেন তাদের জন্য দেয়া হবে নায্যমূল্যে হোম সার্ভিস। সরবরাহকৃত পণ্যের মূল্য হবে বাজারদর অনুযায়ী। এই সিদ্ধান্ত অনুযায়ী আমরা একটি হট লাইন নম্বর সহ ফেসবুকে পোস্ট দিলাম। খুব দ্রুত লোকজন যোগাযোগ শুরু করলেন আমাদের সাথে। আর এ কাজের জন্য কন্ট্রোল রুম খোলা হলো জুবিলী ঘাটের পৌর সুপার মার্কেটের পাশে কম্পিউটার সেন্টারে। ২৩মার্চ থেকে  শুরু হলো সরবরাহের কাজ। ১৮ জন স্বেচ্ছাসেবীসহ  মালামাল পৌঁছানোর জন্য ব্যবহার করা শুরু হলো মিনি ট্রাক, ভ্যান, সাইকেল ও রিকশা।

ফোনে যোগাযোগ করে লোকজন তাদের চাহিদামত অর্ডার দিচ্ছেন। পরের দিন বাজার থেকে মালামাল কিনে তা নাগরিকদের বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে। এ কাজে নাগরিকদের কাছ থেকে কোনো বাড়তি চার্জ নেয়া হচ্ছে না। বাজার থেকে যেন ন্যায্য মূল্যে মালামাল কেনায় সহযোগিতা করছেন চেম্বার অফ কমার্সের সিনিয়র সহ সভাপতি শংকর সাহা । তবে এই সরবরাহের তালিকায় কেবল নিত্য প্রয়োজনীয় তরিতরকারী, চাল, ডাল ও তেল পৌঁছে দেয়া হচ্ছে।  মাছ কিংবা মাংস সরবরাহ করা হচ্ছে না।

ওয়ারেছ বাবু বলেন, সকাল ১০টা থেকে রাত ১০টা অবধি তারা এ সার্ভিস দিচ্ছেন। ময়মনসিংহ শহরে প্রতিদিন তারা ২শ পরিবারকে এ সার্ভিস দিতে পারছেন। যদি অর্ডার আরো বেশী আসে তাহলে তারা এই সার্ভিসের পরিধি আরো বাড়াবেন।

এইচপিপিবি’র এই প্রশংসনীয় উদ্যোগের বিস্তারিত দেখতে চোখ রাখুন – www.opentv24.comanindabangla.com