Logo

ময়মনসিংহে চাঁদাবাজি, ৩ পুলিশ বরখাস্ত

অনিন্দ্য বাংলা
শনিবার, মে ৮, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : ময়মনসিংহের ভালুকায় রিক্সাচালকের কাছ থেকে চাঁদা আদায়ের ঘটনায় তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

শনিবার (৮ মে) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভালুকা হাইওয়ে পুলিশ ফাঁরির পরিদর্শক মশিউর রহমান। যদিও বিধিনিষেধ থাকায় পুলিশ সদস্যদের পরিচয় প্রকাশ করেননি তিনি।

ঘটনা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় নিয়মিত টহল কার্যক্রমের অংশ হিসেবে টহল দিচ্ছিল ভালুকা হাইওয়ে পুলিশের একটি দল।

রাত আনুমানিক দেড়টার দিকে রিক্সাচালক শামীম দুজন যাত্রীকে নামিয়ে দেয়ার পর মোড় ঘুড়তেই পুলিশ সদস্যরা তাকে থামতে বলে। এসময় আইন অমান্য করে মহাসড়কে রিক্সা চালানোর অভিযোগে পুলিশ তার রিক্সাটিকে থানায় নিয়ে যাবার ভয় দেখায়। রিকশাওয়াকে ছেড়ে দেয়ার কাকুতি মিনতি করলে এসময় তার কাছে এক হাজার টাকা চাঁদা দাবী করে পুলিশ। কোন উপায় না দেখে শামীম বলে তার কাছে ৭শ টাকা আছে। এসময় শামীমের কাছে থাকা ৭শ টাকা নিয়ে নেয় পুলিশ। পরে শামীম তার রিক্সা নিয়ে স্থানত্যাগ করে।

শামীমের চাঁদাবাজির এই ঘটনা উপজেলা চেয়ারম্যানকে জানায়। আবুল কালাম আজাদ পুরো ঘটনাটি তার নিজস্ব ফেসবুকে আইডিতে পোষ্ট করলে তা ভাইরাল হয়। এ বিষয়ে ভালুকা হাইওয়ে পুলিশ ফাড়ির পরিদর্শক (ওসি) মশিউর রহমান জানান, অভিযোগের বিষয়ে প্রাথমিক তদন্ত করে প্রাথমিক সত্যতা মিলেছে।

এই ঘটনা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হলে প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে একজন পার্টি ইনচার্জ ও দুই কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। তবে বিধিনিষেধ থাকায় তাদের নাম বলতে অপারতা প্রকাশ করেন তিনি।