Logo

ময়মনসিংহে ১৮২ কিলোমিটারে বসছে সড়ক বাতি

অনিন্দ্য বাংলা
বুধবার, ফেব্রুয়ারি ১৭, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ৪৯ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন সড়কে লাগানো হচ্ছে পোলসহ ৬ হাজার ৬৬৭টি বাতি। নগরীর ২১ ওয়ার্ডের প্রায় সকল সড়ক এবং নতুন ২২-৩১ ওয়ার্ডের প্রধান প্রধান সড়কগুলো এর আওতায় আসবে।

এ প্রকল্পের আওতায় নগরের রহমতপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম গেট পর্যন্ত পোলসহ বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি বাতি স্থাপন কাজের উদ্বোধন করেন সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু । বাতি স্থাপনের মধ্যদিয়ে নগর আলোকিত করার সূচনা হল। পুরো প্রকল্পের কাজ ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে মসিকের প্রকৌশল বিভাগ। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর অধিকাংশ এলাকাকে আলোকিত করা যাবে বলে জানিয়েছেন মেয়র মো. ইকরামুল হক টিটু।

উদ্বোধনকালে মেয়র টিটু বলেন, নগরবাসীর জন্য নিরাপদ ময়মনসিংহ গড়ার যে প্রত্যয় আমরা ব্যক্ত করেছিলাম, প্রধানমন্ত্রীর আন্তরিক সদিচ্ছায় সেই কাজ আমরা হাতে নিতে পেরেছি। আশা করছি অচিরেই নগরবাসীকে একটি আলোকিত নগরী উপহার দিতে পারব।

মেয়র টিটু আরো বলেন, ময়মনসিংহ নগরীর রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা, ফুটপাত নির্মাণ, জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যবস্থাপনার প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং এর কার্যক্রম চলমান রয়েছে ।

এখানে উল্লেখ্য যে, এর আগে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড় হতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিটির শেষ সিমানা ঝিগারগাছা পর্যন্ত সড়কে এলইডি লাইট স্থাপন করা হয়েছে এবং ময়মনসিংহ সিটিতে পর্যায়ক্রমে সকল রাস্তা আলোকিত করা হবে।