Logo

ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে ৫টাকায় ইফতার !

অনিন্দ্য বাংলা
শনিবার, এপ্রিল ১৭, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :   ময়মনসিংহে ৫ টাকায় ইফতার ! ১৭ এপ্রিল শনিবার বিকেলে নগরীর টাউনহল মোড়ে এই মানবিক কর্মসূচীর শুভ  উদ্বোধন করেন ময়মনসিংহের সুযোগ্য  পুলিশ সুপার আহমার উজ্জামান।

করোনা সংক্রমণরোধে রমজানের আগে ঢিলেঢালা লকডাউন শুরু হলেও পহেলা রমজান থেকে কঠিন লকডাউন চলছে। লকডাউন পরিস্থিতিতে শ্রমজীবি, রিক্সা, ভ্যান, চালকসহ অনেকেই অসহায় হয়ে পড়ে। এ অবস্থায় রমজানে হতদরিদ্র খেটে খাওয়া মানুষদের ৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ করতে মাঠে নেমেছে ময়মনসিংহের জেলা পুলিশ।

নাম মাত্র মূল্যে ইফতার সরবরাহ বিষয়ে পুলিশ সুপার বলেন, করোনার কারণে লকডাউনের পাশাপাশি দ্রব্যমুল্যের উর্দ্বগতির পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে কম মূল্যে মানসম্মত ইফতার খেতে পারে, সেই চিন্তা থেকেই জেলা পুলিশের এই আয়োজন। মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শসা, খেজুর, আঙ্গুর, কলা ও জিলাপীসহ এই ইফতার প্যাকেজ কর্মসূচী চলবে সারা মাসব্যাপী। প্রতিদিন নগরীর বিভিন্ন মোড়ে  নামমাত্র মূল্যে বা প্রতীকি মূল্যে ৫ টাকায় ২০০ জন মানুষকে এই ইফতার সরবরাহ করা হবে।

পুলিশ সুপার আহমার উজ্জামান আরো বলেন,  আমি অসহায়, বঞ্চিত মানুষদের পাশে আছি ও থাকবো। তবে, সবাইকে একটি কথা মনে রাখতে হবে, জীবন একটাই, আপনার জীবনের দায়িত্ত্ব আপনাকেই নিতে হবে। সচেতন হতে হবে, লকডাউন মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে। নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

আপনারা খাবার নিয়ে চিন্তা করবেন না, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা যতদিন আছেন, একজন মানুষও না খেয়ে থাকবেন না । প্লিজ এই বিপদকালীন সময়ে আপনারা দয়া করে ঘরে থাকুন। কেউ না খেয়ে থাকলে আমাদেরকে জানান। আমরা তার নিকট খাবার পৌঁছে দেব।

ডিবির ওসি শাহ কামাল আকন্দের তত্বাবধানে এই মানবিক মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপারগণসহ ময়মনসিংহ জেলা পুলিশের অনেকে।

উল্লেখ্য যে,  ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান গতবছর করোনাকালের শুরু থেকেই ময়মনসিংহের অসহায়, দরিদ্র, বঞ্চিত ও ছিন্নমূল মানুষদের সহযোগিতা দিয়ে ব্যাপক আলোচনায় আসেন।  করোনা সংকট ও লকডাউনে অসহায়, ভাসমান ও নিম্ন আয়ের মানুষজনসহ নতুন করে কর্মহীন ও বেকার হয়ে পড়া মানুষদের  খাদ্য, ওষুধ, নগদ টাকা, পোষাক, ঈদ সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে হয়ে উঠলেন এক অনন্য মানবিক পুলিশ অফিসার।  তিনি অসহায়, খেটে খাওয়া মানুষদের পাশে সব সময় রয়েছেন। পাশাপাশি লকডাউনে মেনে চলার সবিনয় অনুরোধ জানান তিনি।