Logo

ময়মনসিংহ জেলা পুলিশের কনস্টেবলদের দৃষ্টান্ত !

অনিন্দ্য বাংলা
সোমবার, মে ১১, ২০২০
  • শেয়ার করুন

 অনিন্দ্যবাংলা ডেস্ক :   ময়মনসিংহ জেলা পুলিশে কর্মরত ২০১৭ ব্যাচের কনস্টেবলরা দৃষ্টান্ত স্থাপন করলেন। জেলা পুলিশ ময়মনসিংহে কর্মরত ২০১৭ ব্যাচে ভর্তি কনস্টেবলদের আজ ছিলো ৩ বছর পূর্তি। তারা বর্ষপূর্তি উদযাপন না করে ঐ টাকায় ত্রাণ সামগী কিনে অসহায়, দুস্থ, ১৫০ জন অনাহারীর মাঝে তা বিতরন করলেন। ওসি ডিবি শাহ কামালের তত্বাবধানে যাচাই বাছাই করে হত দরিদ্রদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

পুলিশ সুপার আহমার উজ্জামানের অনুপ্রেরণায় তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ।

এছাড়াও করোনা সংকটে ময়মনসিংহ জেলা পুলিশ  অসহায় মানুষদের মাঝে খাদ্য বিতরণ করে সুনাম কুড়িয়েছেন দেশব্যাপী। চলছে অঘোষিত লকডাউন। প্রতিটি অঞ্চলে ত্রাণ দেয়া চলছে সরকারি বেসরকারিভাবে। কুলি শ্রমিকরা কাজহীন বেকার হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে এগিয়ে আসেন ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান।

পুলিশ সুপার বস্তিবাসী, অসহায়, দিন এনে দিন খাওয়া, কর্মহীন, বেদে পরিবারদের খুঁজে খুঁজে তালিকা করে ঘরে ঘরে খাদ্য সহায়তা প্রদান করেন। এছাড়া ফুটপাতে পড়ে থাকা ভাসমানরা না খেয়ে থাকায় তাদের আহার যুগিয়ে চলছেন এই পুলিশ সুপার। রান্না করা খাবারের প্যাকেট নিয়ে শহরে ঘুরে ফিরে ভাসমান  অনাহারী  মানুষের পেটে নিয়মিত আহার তুলে দিচ্ছেন।

ইতিমধ্যে পুলিশ সুপার আহমার উজ্জামান ফেইসবুকে জনৈকরা আবেদন করে পরিবার প্রধান পঙ্গু ৬ সদস্যের পরিবার নিয়ে না খেয়ে রয়েছেন এবং স্বামীহারা অপর এক নারীর পরিবার মানবেতর দিনাতিপাত করছে। তাৎক্ষণিক ওসি ডিবি শাহ কামাল আকন্দের মাধ্যমে অসহায় পরিবারদের খুঁজে খুঁজে ১০ দিনের খাবার তুলে দেন।
ময়মনসিংহ নগরীর দিঘারকান্দায় আল মানার এতিমখানা বন্ধ। এতিমখানার ৪৮ জন শিক্ষার্থীর এতিমখানায় গিয়ে প্রধানের কাছ থেকে তালিকা নিয়ে জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবি পুলিশ ১০দিনের খাদ্য সহায়তা এতিমদের বাড়ি বাড়ি পৌঁছে দেন।

করোনা সংকটে   ভাসমান মানুষদের রাতে প্যাকেট খাবার, বেদে, বস্তিবাসি, এতিমদের পর এবার ১৬২ জন অসহায় শ্রমিকদের মাঝে খাদ্য বিতরণ করলেন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান। মঙ্গলবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে চাল, ডাল, লবণ, তেল, আলু প্রদান করা হয়।  পুলিশ সুপার বলেন, আমরা আপনাদের পাশে আছি থাকব। আপনারা সরকারের আদেশ মেনে চলুন। কেউ অনাহারে থাকবেনা।