Logo

ময়মনসিংহ পুলিশের সহায়তায় স্বাচিপের ফ্রি ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা অব্যাহত

অনিন্দ্য বাংলা
সোমবার, এপ্রিল ২০, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : ময়মনসিংহ পুলিশের সহায়তায় ময়মনসিংহে স্বাচিপের ফ্রি ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন এই শোগানকে সামনে রেখে করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে নিজ ঘরে অবস্থান করা মানুষদের হাতের নাগালে (কাছে) চিকিৎসা সেবা দিতে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামানের সহায়তায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ গত ১৩ এপ্রিল ময়মনসিংহে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করে।

লকডাউনের কারণে ময়মনসিংহ নগরীতে সকল প্রকার যানবাহন বন্ধ হয়ে আছে। সরকারি নির্দেশনায় মানুষজন ঘর থেকে বের হতে পারছেনা। অনেকেই নানা রোগে আক্রান্ত হয়ে ঘরেই আটকা পড়ে আছে। এসব বিপন্ন লোকদের চিকিৎসার কথা ভেবে ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান উদ্যোগ নেন, ঘরে আটকা থাকা অসহায় মানুষজন, যারা অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না, তাদের হাতের নাগালে চিকিৎসা সেবা পৌছে দিতে এই মহত উদ্যোগে সারা দেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

২০ এপ্রিল সোমবার রেলওয়ে স্টেশন কৃষ্ণচুড়া চত্বরে অসহায়, নিম্ন আয়ের মানুষ, ছিন্নমূল ও ভাসমানসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রায় শতাধিক মানুষকে প্রাথমিকভাবে চিকিৎসাসেবা দেয়া হয়। পরে এই সকল রোগীদেরকে ময়মনসিংহ জেলা পুলিশের পক্ষ থেকে ওষুধ সামগ্রী বিতরণ করা হয়। পুলিশ লাইন্স হাসপাতালের এমআই হিউম্যান প্রান্ত রায় প্রত্যেক রোগীর চিকিৎসাপত্র দেখে তাদের মাঝে ওষুধ বিতরণ করেন।

এ প্রসঙ্গে ডিবির ওসি শাহ কামাল আকন্দ বলেন, পুলিশ সুপার আহমার উজ্জামানের মানবিক সহায়তায় এই ফ্রি চিকিৎসাসেবা এবং ওষুধ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে । গত ১৩ এপ্রিল থেকে শুরু করে এ পর্যন্ত পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানেপর্যায়ক্রমে এই ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে এবং অনেকেই সেবা নিচ্ছেন। কারোনার  দুর্যোগকালীন সময়ে এই চিকিৎসা সেবা চলবে।