Logo

ময়মনসিংহ মেডিক্যাল কলেজে আরো একটি পিসিআর মেশিন!

অনিন্দ্য বাংলা
শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : করোনাভাইরাস কোভিড ১৯ শনাক্তে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে মাইক্রোবায়োলজি বিভাগে আরও একটি পিসিআর মেশিন বসানো হয়েছে। এই নিয়ে পিসি আর মেশিনের সংখ্যা দাঁড়ালো দুই।

পিসিআর মেশিনটি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে আনা হয়েছে। বাকৃবির মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের প্রফেসর ড. জায়েদুল হাসানের নেতৃত্বে একই বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল কাফি, এনিমেল ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. মুনির হোসেন এবং রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম ২৩ এপ্রিল,বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে মেশিনটি ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কাছে হস্তান্তর করেন।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. চিত্ত রঞ্জন দেবনাথ জানান, স্বাস্থ্য অধিদফতরের মাধ্যমে চাহিদাপত্র পাঠানোর পর বাকৃবি কর্তৃপক্ষ পিসিআর মেশিন পাঠিয়েছে এবং আমাদের কাছে হস্তান্তর করেছে।

তিনি আরও জানান, পিসিআর মেশিন পরিচালনার জন্য বাকৃবির ফিসারিজ অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. হারুন অর রশিদ এবং এনিমেল ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. মুনির হোসেন আমাদের সহায়তা করবেন বলেও একমত পোষণ করেছেন। নতুন এই পিসিআর মেশিন বসানোর ফলে আগের চেয়ে দ্বিগুন নমুনা পরীক্ষা করা যাবে বলে মত জানিয়েছেন কলেজ অধ্যক্ষ।