Logo

ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবে নাঃ মেয়র ইকরামুল হক টিটু

অনিন্দ্য বাংলা
মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: “কেউ খাদ্যের অভাবে না খেয়ে থাকবেন না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষদের পাশে আছেন। তিনি নিজেই আপনাদের খাবারের দায়িত্ব নিয়েছেন। আপনারা ঘরে থাকুন। আমরা আপনাদের ঘরে খাবার পৌছে দিব।”

মঙ্গলবার দুপুরে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের মাধ্যমে কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের সময় ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইকরামুল হক টিটু এই কথা বলেন।

মেয়র টিটু’র উদ্যোগে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে গত দুই দিনে প্রায় ৫ হাজার কর্মহীন মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী পৌছে দেওয়া হয়। এসব খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু ও লবণ। বাংলাদেশ আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে সরকারি নির্দেশনা মতে, সামাজিক দুরত্ব বজায় রেখে ১,৭০০ অসহায় মানুষের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় দেশের অধিকাংশ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা যখন স্বেচ্ছায় লকডাউনে, ঠিক তখনই আক্রান্তের ঝুঁকি নিয়ে কর্মহীন ও অসহায় মানুষদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী তুলে দিতে, দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন মেয়র ইকরামুল হক টিটু ও তার সহকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন  জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন। জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহরিয়ার মোঃ রাহাত খান ও শাহ শওকত ওসমান লিটন। মহানগর যুবলীগের শাহিনুর রহমান শাহিন। জেলা কৃষকলীগের সভাপতি আব্দর রহিম মিন্টু ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল)। মহানগর কৃষকলীগের আবু বকর সিদ্দিক ও সাধারণ সম্পাদক আবুল হাশেম রায়হান। মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোফাখখার হোসেন খোকন। মহানগর মহিলা আওয়ামীলীগের অ্যাডভোকেট প্রীতি। ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়। ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুর ইসলাম এবং চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি শংকর সাহা প্রমূখ।

এর আগে সোমবার মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে গঠিত একাধিক কমিটির মাধ্যমে নগরীর নরসুন্দর, ডেকোরেটর কর্মচারি, হোটেল রেস্তোরার কর্মচারি, ভ্রাম্যমাণ চটপটি বিক্রেতা, চা-দোকানীসহ বিভিন্ন শ্রেণী পেশার কর্মহীন ২,৯০০ মানুষের ঘরে ঘরে পৌছে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী।

মেয়র আরো বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ ও প্রতিবন্ধীদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। যে সকল ব্যক্তি এই দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাওয়ার যোগ্য, তাদের ঘরে আন্তরিকভাবে চেষ্টা করছি সহায়তা পৌছে দিতে।

তিনি আরো বলেন, “প্রকৃত অসহায়রা যাতে এই খাদ্য সহায়তা থেকে বঞ্চিত না হন তা নিশ্চিত করতে হবে। অত্যন্ত সতর্কতার সাথে এই খাদ্য বিতরণ করতে হবে। মনে রাখবেন দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কোন অভিযোগ যেন না আসে। খাদ্য সহায়তা সঠিক মানুষের মাঝে পৌছানোর পাশাপাশি মানুষজনকে ঘরে থাকা নিশ্চিত করতে আরো দায়িত্বশীল হতে হবে।”

প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সহযোগিতার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, “জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলমসহ সকল নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে তালিকা অনুযায়ী এই খাদ্য সহায়তা মানুষের ঘরে ঘরে পৌছে দিতে চেষ্টা করেছি।”