ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন : জনতার চাহিদা

82

                                    অনিন্দ্যবাংলা সম্পাদকীয়

দেশের একসময়ের দেশের সবচেয়ে বৃহত্তম জেলা ময়মনসিংহ ও বর্তমানে দেশের সর্বশেষ বিভাগীয় নগরী ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন আগামী ০৫ মে, ২০১৯ । নির্বাচনকে ঘিরে ঐতিহ্যবাহী এই নগরীতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে । দেশের কনিষ্ঠতম সিটি কর্পোরেশনের নির্বাচনে ৩৩টি ওয়ার্ডভিত্তিক ৩৩ জন কাউন্সিলর নির্বাচিত হবেন । সিটি কর্পোরেশনের যারা কাউন্সিলর নির্বাচিত হবেন তাদের যোগ্যতা নিয়ে এখন আলোচনায় সরব ভোটারগণ । কারণ পূর্বের নির্বাচিত কাউন্সিলররা ছিলেন পৌরসভার, আগামী কাউন্সিলররা হবেন সিটি কর্পোরেশনের । স্বাভাবিকভাবেই নগরীর বাসিন্দাদের চাহিদা ময়মনসিংহ সিটিকে একটি আধুনিক বিভাগীয় শহরের রূপান্তরিত করার জন্য যোগ্য ব্যাক্তিদের নির্বাচন করা ।

ওয়ার্ড কাউন্সিলর যারা নির্বাচনে দাঁড়িয়েছেন তাদের অনেকেই নানাভাবে ভোটারদের প্রলোভন দেখিয়ে ভোট আদায়ের চেষ্টা করছেন । ভোটারদের খেয়াল রাখতে হবে যেন প্রলোভনে না পরে যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করা যায় । যারা পুরনো শহরকে ঢেলে সাজাতে পারবে তাদেরকে নির্বাচিত না করতে পারলে আখেরে নগরীর বাসিন্দারাই ভুক্তভোগী হবেন । নগরবাসীর চাহিদা পুরনে সক্ষম ব্যক্তিগণ, যারা রাজনৈতিক, সামজিক, সাংস্কৃতিক সহ সমাজের বিভিন্ন উন্নয়ন ও সামাজিক কর্মকাণ্ডে স্বার্থের উরর্ধে থেকে কাজ করেছেন এমন ব্যক্তিদের নির্বাচিত করতে পারলে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচনও বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে ।

আগামী ০৫মে, ২০১৯ এর ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচনে ভোটারগণ যোগ্য ব্যক্তিদের নির্বাচিত করে বাংলাদেশে ময়মনসিংহ নগরীকে একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তুলবে এমনটাই সকলের আশা ।