Logo

শতাধিক চালানের মাধ্যমে কোটি টাকার জালনোট ছড়িয়েছেন তৌফিক

অনিন্দ্যবাংলা
বুধবার, জুন ২৩, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: ‘২ থেকে ৩ বছর ধরে জালনোট প্রস্তুতকারী চক্রের সঙ্গে যুক্ত হয়ে ইতোমধ্যে শতাধিক চালানের মাধ্যমে কোটি টাকারও জালনোট বাজারে ছড়িয়েছেন আটক নাইমুল হাসান তৌফিক। এছাড়াও প্রতি এক লাখ টাকা জালনোট ২৫ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি করে আসছিল চক্রটি’।

আসন্ন ঈদুল আযহাকে কেন্দ্র করে চক্রের সদস্যরা এসব জালনোট প্রস্তুত করেছিলো বলে জানিয়েছে র‌্যাব-১০।

মঙ্গলবার (২২ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আযোজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মাহফুজুর রহমান।

এর আগে মঙ্গলবার ভোরে রাজধানীর মেরুল বাড্ডা হাজী জয়নব উদ্দিন লেন এলাকা থেকে বিপুল পরিমাণ জালনোট ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ নাইমুল হাসান তৌফিক নামে এক জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। অভিযান চালিয়ে ৫০ লাখ ২৮ হাজার টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামের একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে ১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মাহফুজুর রহমান বলেন, আটক তৌফিক রাজধানীর বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। কয়েকটি সিন্ডিকেটের মাধ্যমে এই জাল টাকা প্রস্তুত করা হয়। গত ২-৩ বছর ধরেই তৌফিক এই চক্রের সঙ্গে যুক্ত হয়ে জালনোট প্রস্তুত করে আসছিলো। চক্রটি জালনোট প্রস্তুতের পর তা অনলাইনে বিক্রি করতো। এই চক্রের আরও দুই সদস্যের সন্ধান আমরা পেয়েছি। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

 

আটক তৌফিকের বিরুদ্ধে রাজধানীর বাড্ডা থানায় নিয়মিত একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।