Logo

৪৮ ঘন্টার মধ্যই ধরা পড়লো কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদের খুনী

অনিন্দ্য বাংলা
সোমবার, মে ৪, ২০২০
  • শেয়ার করুন

 অনিন্দ্যবাংলা ডেস্ক : ৪৮ ঘন্টা পেরোনোর আগেই ময়মনসিংহে ধরা পড়লো কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদের খুনী আশিকুজ্জামান আশিক। ৪ এপ্রিল সোমবার বিকাল ৩টায় প্রেস বিফিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান। খুব দ্রুত তৌহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন ও ঘাতককে গ্রেফতার করায় ময়মনসিংহ জেলা পুলিশকে সাধুবাদ জানিয়েছেন নগরবাসী।

পহেলা মে শুক্রবার ময়মনসিংহ শহরের তিনকোনা পুকুরপাড় এলাকায় একটি মেসে ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র তৌহিদুল ইসলাম তৌহিদ।  তৌহিদ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ সেশনে ভর্তি হন। তাঁর বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার রামেশ্বরপুর এলাকায়।  তিনকোনা পুকুরপাড় এলাকার একটি মেসে থাকতেন তৌহিদুল। সেখানে ঢুকে ওই ছাত্রকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মেসটির মালিক টের পেয়ে গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করেন।তৌহিদুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। এই বিষয়ে তৌহিদের পিতা মোঃ সাইকুল ইসলাম এর অভিযোগের ভিত্তিতে কোতোয়ালী থানার মামলা নং-০২, তারিখ-০১/০৫/২০২০ ইং ধারা-৩০২ পেনাল কোড রুজু হয়।

ময়মনসিংহে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদ হত্যার বিচার দাবিতে জেলার বিভিন্ন স্থানে মানববন্ধন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ঘটনার দুইদিন পেরিয়ে গেলেও কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে, ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

তৌহিদের মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে জেলার পুলিশ সুপার আহমার উজ্জামান গোয়েন্দা শাখা এবং থানা পুলিশকে বিশেষ নির্দেশনা প্রদান করেন। সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার আল আমীন  এবং ডিবির ওসি শাহ কামাল আকন্দ ঘটনাটির রহস্য উদঘাটন ও খুনীকে গ্রেফতারের জন্য দ্রুত কাজ শুরু করেন। প্রাথমিকভাবে সংঘটিত ঘটনাটি চুরি সংক্রান্ত প্রতিয়মান হওয়ায় ডিবি এবং থানা পুলিশ যৌথ অভিযানের ভিত্তিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে মূল খুনী  আশিকুজ্জামান আশিককে (২৭) গ্রেফতার করতে সক্ষম হয়। ইং ০৩/০৫/২০২০ তারিখ বিকাল আসামীকে আকুয়া বোর্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার দেখানো মতে হত্যাকান্ডের সময় পরিহিত রক্তমাখা প্যান্ট এবং গেঞ্জি গাজীপুর শ্রীপুর এমসি বাজার  সংলগ্ন পুকুর হতে রড উদ্ধার করা হয়।

খুনী আশিকুজ্জামান আশিক একজন পেশাদার চোর ও মাদক সেবী। ঘটনার ২ দিন আগে ভিকটিম তৌহিদের সাথে  সিগারেট খাওয়া নিয়ে বাকবিতন্ড হয় এবং তৌহিদকে দেখে নেবে বলে হুমকি প্রদান করে। এই প্রেক্ষিত আশিকুজ্জামান আশিক তৌহিদের মোবাইল ফোন চুরি করার পরিকল্পনা করে। পরিকল্পনামাফিক ঘটনার দিন রাতে বাসার ছাদ দিয়ে মোবাইল চুরি করতে আসলে, তৌহিদ তাকে ধরে ফেলে। সে সময় উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে পাশে থাকা রড দিয়ে তৌহিদকে আঘাত করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামী বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।