Logo

আপীল বিভাগের রায় বাস্তবায়নের দাবীতে ময়মনসিংহে মানববন্ধন

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০
  • শেয়ার করুন

বাবলী আকন্দ : বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীতে আপীল বিভাগের রায় বাস্তবায়নের দাবীতে গতকাল ময়মনসিংহ জজকোর্ট প্রাঙ্গণে ময়মনসিংহ বার শিক্ষানবিশ আইনজীবীগণ মানববন্ধন ও মিছিল করেন। এসময় তারা নিজেদের অসহায়ত্ব তুলে ধরে বলেন.  সময় চলে যাচ্ছে কিন্তু এখন পর্যন্ত আমাদের ভবিষ্যৎ পেশা এবং জীবন হুমকির মুখে।  আমাদের কর্মজীবন এখন অনিশ্চিত।
সূত্রে জানা গেছে, শিক্ষানবিশ আইনজীবীদের গত ২৬ অক্টোবর  লিখিত পরীক্ষা হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত হয়ে পড়ে। তাই সর্বোচ্চ আদালতের রায় বাস্তবায়নের লক্ষে ২০১৭ ও ২০২০ সালে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীদের মানবিক বিবেচনায় লিখিত পরীক্ষা মওকুফের মাধ্যমে ভাইভা পরীক্ষা নিয়ে ২০২০ সালের মধ্যে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন তারা।
বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমন্বয় পরিষদ ময়মনসিংহ শাখার সভাপতি আতিকুর রহমান ছানার সভাপতিত্বে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ময়মনসিংহ জজকোর্টের এপিপি অ্যাডভোকেট এ কে জসিম উদ্দিন, এডভোকেট গোলাম হোসেন, শিক্ষানবিশ আইনজীবী আব্দুল্লাহ আল মাসুদ, আজিজুর রহমান, সেকান্দর আলী, আরমান আহমেদ, শরীফ হোসেন, তানভীর হোসেন, অনন্ত বসাক প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন মোঃ হুমায়ুন হিমেল এবং সঞ্চালনা করেন মোঃ কামরুল হাসান।