Logo

কনস্টেবল পদে চাকুরি পেলেন ১২৮ জন

অনিন্দ্য বাংলা
রবিবার, মার্চ ২৪, ২০২৪
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: পরিবর্তিত সময় ও অগ্রসরমান আধুনিক সমাজের চাহিদা পূরণ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সক্ষম সৎ, যোগ্য, সাহসী ও ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে সেবার মহান ব্রত নিয়ে কাজ করতে আগ্রহী প্রার্থীদের খুঁজে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দিতে গত ১৮ জানুয়ারী ২০২৪ তারিখ বাংলাদেশ পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। অন-লাইন আবেদন ও প্রাথমিক যাচাই-বাছাই শেষে ময়মনসিংহ জেলায় ৫৭৫৯ জন আগ্রহী প্রার্থী পুলিশ কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেতে চাকুরি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ পুলিশের নতুন নিয়োগ প্রক্রিয়া অনুযায়ী টিআরসি পদে চাকুরি প্রার্থীদেরকে ০৭টি শারীরিক যোগ্যতা ও সক্ষমতা যাচাই পরীক্ষা এবং ০২টি লিখিত ও মনস্তাত্ত্বিক যোগ্যতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিয়োগ পেতে হয়। আগ্রহী প্রার্থীদের মধ্য হতে ১৪০৭ জন প্রার্থী শারীরিক সক্ষমতা ও যোগ্যতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষার ফলাফলে ৩৬১ জন প্রার্থী মৌখিক ও মনস্তাত্বিক পরীক্ষার জন্য নির্বাচিত হন।

২৩ মার্চ ২০২৪ তারিখ মৌখিক ও মনস্তাত্বিক পরীক্ষা শেষে ১০৯ জন পুরুষ প্রার্থী এবং ১৯ জন নারী প্রার্থী ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে বাংলাদেশ পুলিশের নবীন সদস্য হিসেবে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন। নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে (ক) পোষ্য কোটা পুরুষ-১১ জন, নারী-০১ জন, (খ) মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ-২২ জন, নারী-৩ জন, (গ) ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠী কোটায় পুরুষ-৩ জন, নারী-১ জন এবং (ঘ) সাধারণ কোটায় পুরুষ-৭৩ জন, নারী-১৪ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন। ১২৮ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্তদের মধ্যে ১৫ জন প্রার্থী এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পরীক্ষা-২০২৪, ময়মনসিংহ জেলায় ১ম স্থান অধিকার করে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন শিমুল হাসান রিফাত, পিতা-হারুন অর রশিদ, মাতা-কল্পনা বেগম, সাং-রাজগঞ্জ, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ। তিনি ৪৫ নম্বরের লিখিত পরীক্ষায় ৩৮ নম্বর পেয়েছেন। তিনি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত। সামাজিক, পারিবারিক, আর্থিক ও নানান পারিপার্শ্বিক প্রতিকূলতার কাছে হার না মানা প্রার্থীরা প্রতিযোগিতার দীর্ঘ পথ অতিক্রম করে মেধা, যোগ্যতা ও সাহসিকতার পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দেশ সেবার সুযোগ পাওয়া পুলিশ পরিবারের ১২৮ জন নবীন সদস্যকে জেলা পুলিশ, ময়মনসিংহের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

 

বাংলাদেশ পুলিশের সদস্য হয়ে দেশ সেবার স্বপ্নে বিভোর তারুণ্যদীপ্ত চাকুরি প্রার্থীদের মধ্যে তুমুল প্রতিযোগিতার মাধ্যমে যোগ্য প্রার্থীদেরকে খুঁজে বের করতে বাংলাদেশ পুলিশের নতুন নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতা, নিরপেক্ষতা বজায় রাখতে দিকনির্দেশক হিসেবে কাজ করেছে। মাঠ পর্যায়ে নিয়োগ প্রক্রিয়ায় দায়িত্ব পালনকারী সকল কর্মকর্তাগণ পুলিশ সদর দপ্তরের প্রবর্তিত নতুন নিয়োগ প্রক্রিয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশ পুলিশের নবীন সদস্যদের আনন্দ জোয়ারে অংশীদার হতে পেরে ময়মনসিংহ জেলা পুলিশ গর্বিত ও আনন্দিত।

পুলিশ সদর দপ্তরের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ প্রক্রিয়া সম্পন্নকরণের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকলকে ময়মনসিংহ জেলার মাননীয় পুলিশ সুপার, জনাব মাছুম আহমেদ ভূঁঞা, বিপিএম, পিপিএম মহোদয় আন্তরিক ধন্যবাদ জানান।