Logo

করোনা’য় দরিদ্র জনগোষ্টির পাশে মোহাম্মদুর রশিদ রিপন

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: সাড়া বিশ্ব যখন করোনা সংকটে স্থবির। কর্মহীন মানুষগুলো অভাবের আতংকে দিন কাটাচ্ছে, ঠিক তখনই সমাজের খেটে-খাওয়া, নিপীড়িত দরিদ্রদের  মাঝে খাবার পৌঁছে দিলেন এলাকার জনদরদী বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদুর রশিদ রিপন।

আলহাজ্ব  মোহাম্মদুর রশিদ রিপন। উদীয়মান সমাজসেবক। হয়েছেন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ ১১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞাময় নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। ময়মনসিংহের মাটি ও মানুষের নেতা সাবেক ধর্মমন্ত্রী ও সফল রাজীতিক অধ্যক্ষ মতিউর রহমানের আদর্শকে বুকে লালন করে সমাজের নিম্ন আয়ের মানুষের সুখ-দুখে পাশে দাঁড়ানোর জন্য নেমে পড়েন আলহাজ্ব মোহাম্মদুর রশিদ রিপন।

রাজনৈতিক নেতৃত্ব এগিয়ে আসার কথা ছিলো সবার আগে। কিন্ত এই প্রচার বিমুখ মানুষটি আড়ালে আবডালে থাকতেই ভালোবাসেন। ভালোবাসেন সাধারণ মানুষদের। তাই  ব্যক্তিগত তহবিল থেকে সমাজের খেটে-খাওয়া, নিপীড়িত দরিদ্র জনগোষ্টির কথা চিন্তা করে নেমে পড়েছেন সাহায্যের দুহাত বাড়িয়ে। গোটা দেশ যখন অঘোষিত লকডাউনের কারণে অচল ঠিক তখনই তিনি খাবার ও নিত্য প্রয়োজনীয় নিয়ে হাজির হচ্ছেন তাঁদের দ্বারে দ্বারে। গত ৩০ মার্চ, সোমবার নওমহল সারদা ঘোষ রোডে শতাধিক দরিদ্র পরিবারের হাতে তুলে দেন এসব সামগ্রী

সমাজের নিপীড়িত দরিদ্র জনগোষ্টির পাশে দাঁড়াতে ও তাঁদের মুখে হাসি ফোঁটাতে একেবারে মরিয়া হয়ে নেমেছেন তিনি। অনিন্দ্যবাংলার সাথে কথা হলে আলহাজ্ব মোহাম্মদুর রশিদ রিপন জানান, আমার মতে সমাজের বিত্তবান তথা রাজনৈতিক নেতৃবৃন্দদের এমন প্রয়াসে এগিয়ে আসা উচিত। কোন মোহনীয় লোভে বা কোন স্বার্থ হাসিলের উদ্দেশ্যে এ সকল কাজ করছি না। নিজ তাগিদেই এসব কাজ করছি। আমি শুধু একা নই, আমার পরিবারের সকলকে সাথে নিয়ে এ ক্ষুদ্র কাজ করে চলেছি। আশা করি সৃষ্টিকর্তা পরম করুনাময় আল্লাহ এতে খুশি হবেন। 

চলমান এ সমস্য নিরসন করে সকলকে নিয়েই আমরা বেঁচে থাকতে চাই। করোনা পরিস্থিতি নিয়ে কোন আতংক নয়, আমাদের সচেতন হতে হবে এবং সরকার নির্দেশিত নিয়ম মেনে এর মোকাবিলা করবো। আমরা বিজয়ী জাতি। এর থেকে আমরা মুক্ত হবো ইনশাআল্লাহ।