Logo

চাঁপাইনবাবগঞ্জে নবাগত ডিসি গালিভ খানের সাংবাদিকদের সাথে মত বিনিময়

অনিন্দ্য বাংলা
বুধবার, জানুয়ারি ১৯, ২০২২
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা: ‘গাহি সাম্যের গান, যেখানে আসিয়া এক হয়ে গেছে সব বাধা-ব্যবধান, যেখানে মিশেছে হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান।’ মহৎ এ বাণী যিনি অবলীলায় দৃঢ়কণ্ঠে উচ্চারণ করেছিলেন, তিনি কাজী নজরুল ইসলাম। সাম্যবাদী, দ্রোহী, অথচ হৃদয়ে রোমান্টিক এমন সম্মিলিত ভাবধারার বিরল প্রতিভা বাংলা কবিতায় আর দেখা যায় না। মানবতার প্রতি তীব্র দরদী এমন কবি খুঁজে মেলাও ভার। ‘মানুষের চেয়ে বড় কিছু নয়, নহে কিছু মহীয়ান’ উচ্চারণকারী কাজী নজরুল ইসলাম আজীবন অন্তরে ধারণ করেছেন ‘এ হৃদয়ের চেয়ে বড় কোনো মন্দির কাবা নাই।’

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক হিসেবে যোগদানের প্রথম দিন সাংবাদিকদের উদ্দেশ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর কবিতা শোনালেন একেএম গালিভ খান।

১৬ জানুয়ারি, রোববার দুপুরে চাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নবাগত জেলা প্রশাসক একেএম গালিভ খান । মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি কাজী নজরুলের কবিতা শোনান। সাংবাদিকদের উদ্বুদ্ধ করতেই মূলত তিনি এই সাম্যের কবিতা আবৃতি করেন।

মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক উপস্থিত সাংবাদিকদের সঙ্গে পরিচিত হন। পরে তিনি জেলার বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোকপাত করেন। সাংবাদিকরা জেলায় উৎপাদিত আম, ময়লা আবর্জনার ব্যবস্থাপনা, ভূমিদখল, আবাদি জমিতে পুকুর খনন, মাদক ও বাল্যবিবাহের বিষয় নিয়ে নানা সমস্যা নিয়ে নবাগত জেলা প্রশাসককে জানান। এ সময় নবাগত জেলা প্রশাসক এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন।

মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক একেএম গালিভ খান দেশের উন্নয়নে ভূমিকা রাখতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, জেলার বিভিন্ন অসঙ্গতি, সমস্যা সমাধান ও উন্নয়ন কর্মকাণ্ডে সাংবাদিকদের অবদান রয়েছে। আগামীতেও এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।