Logo

প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্ভাবন বিষয়ে ময়মনসিংহে কর্মশালা

অনিন্দ্য বাংলা
সোমবার, জুন ২০, ২০২২
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা : জেলা প্রশাসনের আয়োজনে এবং গভর্নেন্স ইনোভেশন ইউনিট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায়  ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ’ শিক্ষা সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, ডিজিটাল বাংলাদেশ, আমার বাড়ি আমার খামার, সবার জন্যে বিদ্যুৎ ও আশ্রয়ণ প্রকল্প  বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠিত হয়।

সোমবার জেলা পরিষদ হল রুমের  কর্মশালায়  প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস । জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে  কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন  মহানগর আওয়ামী লীগের সভাপতি মো এহতেশামুল আলম, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান।

জেলার বিভিন্ন সরকারি  দপ্তরের কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উদ্যোক্তা, সাংবাদিক ও সুধীজনদেরকে নিয়ে গ্রুপওয়ার্কের মাধ্যমে জেলার নানামুখী সমস্যা তুলে ধরা হয় এবং দেশের সর্বস্তরের জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্ভাবনী উদ্যোগগুলো কিভাবে সুফল বয়ে আনছে সে বিষয়ে আলোচনা করা হয়।

জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউএনও, নির্বাহী ম্যাজিষ্টেট,  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উদ্যোক্তা, সাংবাদিক ও সুধীজনদেরকে নিয়ে গ্রুপওয়ার্কের মাধ্যমে জেলার নানান সমস্যা চিহ্নিত করন ও সমাধানের উপায় তুলে ধরা হয় ।